‘সূর্যমুখী’ গ্রাম থেকে মেট গালায় লাপাতা লেডিসের ‘ফুল’

বলিউডে রীতিমতো হৈ চৈ ফেলে দিয়েছে কিরণ রাও পরিচালিত ‘লাপাতা লেডিস’ সিনেমাটি। যেখানে ফুল কুমারী চরিত্রে অভিনয় করেছেন নিতাংশী গোয়েল। মাত্র ১৬ বছর বয়সী এই তরুণীর অভিনয় মুগ্ধ করেছে সকলকে।

রাতারাতি তারকা তকমা পেয়েছেন ‘ফুল’। তার সেই সাফল্য পৌঁছে দিয়েছে ‘মেট গালা ২০২৪’-এর মঞ্চে। যেখানে মেরুন রঙের শাড়ি ও শাল জড়িয়ে হাজির হয়েছেন তিনি।

হাতে লাল রঙের চুড়ি। শালেই মাথা ঢাকা। কপালে ছোট একটি টিপ। আর চোখে-মুখে বয়ে যাচ্ছে হাসির ঢেউ। নববধূর সাজে মেট গালার মঞ্চে ধরা দিয়েছেন ‘লাপাতা লেডিস’খ্যাত অভিনেত্রী নীতাংশি গোয়েল।

অভিনেত্রীর ছবি দেখে অবাক হয়েছেন নেটিজেনরা। প্রশ্ন তুলেছেন, মাত্র একটি ছবি করেই কিভাবে ‘মেট গালা’র মঞ্চে পা রাখলেন নীতাংশি?

জানা গেছে, আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিতাংশীর এই ছবি পোস্ট করা হয়। অভিনেত্রীর ছবি মেট গালার প্রেক্ষাপটে তৈরি করেছেন তারা। আদতে ‘ফুল’ মেট গালাতে যাননি। তবে নিজেদের অভিনেত্রীকে ‘মেট গালা’র মঞ্চে দেখতে চেয়েছে আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠান। যে কারণেই এই ছবিটি বানিয়েছেন তারা।

এক্স অ্যাকাউন্ট থেকে ছবিটি পোস্ট করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে— “যথা সময়ে বাগানে ফুটেছে আমাদের ‘ফুল’।” প্রযুক্তির সাহায্যই ছবিটি তৈরি করে ‘ফুল’কে মেট গালার লাল কার্পেটে হাজির করেছেন তারা। সেই ছবি শেয়ার করেছেন নিতাংশী নিজেও।

অনেকেই সেই ছবির প্রশংসা করেছেন। কেউ লিখেছেন, ‘মেট গালাতেও ফুল তার চিরকালীন বিয়ের পোশাকে।’ একজনের মন্তব্য, ‘সূর্যমূখী গ্রাম থেকে মেট গালা, ফুল কুমারীই আগামীর তারকা।’ অনেকে আবার সত্যি সত্যিই নিতাংশীকে মেট গালার লাল কার্পেটে ভবিষ্যতে দেখতে চেয়েছেন।

নির্মল প্রদেশ নামে এক প্রত্যন্ত গ্রাম থেকে ‘লাপাতা লেডিস’ সিনেমার কাহিনির শুরু। সিনেমাটির মূল চরিত্র তিনটি। তার একটি হলো— ফুল কুমারী। এ চরিত্র রূপায়ন করেছেন নীতাংশি গোয়েল। সহজ-সরল, ভোলাভালা ফুল কুমারী চরিত্র রূপায়ন করে ভূয়সী প্রশংসা কুড়াচ্ছেন নীতাংশি। ঝলমলে ‘মেট গালা’-এর আসরেও সরল নারীর বেশে হাজির হয়ে তাক লাগিয়ে দিয়েছেন এই অভিনেত্রী।

২০০৭ সালের ১২ জুন উত্তরপ্রদেশের নদীয়াতে জন্মগ্রহণ করেন নীতাংশি গোয়েল। মজার বিষয় হলো— ১৬ বছর বয়সি এই অভিনেত্রীকে ইনস্টাগ্রামে অনুসরণ করেন ১ কোটি ২০ লাখ মানুষ। ‘লাপাতা লেডিস’ সিনেমায় অভিনয় করার আগে বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এ তালিকায় রয়েছে— এম. এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, মাসুম সাওয়াল, ময়দান, ইনসাইড এজ, ইন্দু সরকার প্রভৃতি। তা ছাড়া কত্থক নাচেও প্রশিক্ষণ নিয়েছেন এই কিশোরী অভিনেত্রী।

এসএ-০৫/০৮/২৪(বিনোদন ডেস্ক)