কান থেকে বের হলো জ্যান্ত পিঁপড়া! ভাইরাল ভিডিও

কান থেকে বের

কানে সামান্য় জল ঢুকলেও শরীরে অস্বস্তি হতে শুরু করে। আর সেখানে কানের ভিতর ঘাপটি মেরে বসে রয়েছে একটা আস্ত পিঁপড়ে! বসে রয়েছেই বা বলা যায় কী করে। দিব্যি ঘুরে ফিরে বেড়াচ্ছে সেই জ্যান্ত পিঁপড়ে। আর যন্ত্রণায় কাতর হয়ে পড়ছেন সেই ব্যক্তি। তারপর কী হল? সেই দৃশ্যই নেটদুনিয়ায় এখন ভাইরাল।

চলতি মাসের ৬ তারিখের ঘটনা। ভিয়েতনামের হাই দুরং শহরের এক বাসিন্দার ঘুম ভাঙে তীব্র কানের যন্ত্রণায়। তাঁর মনে হয়, কানের ভিতর কিছু কামড়াচ্ছে। যন্ত্রণায় কাতর হয়ে ছুটে যান হাসপাতালে। রোগীর এন্ডোস্কপি করে ডক্টর হোয়াট নিশ্চিত হন তাঁর কানে ঘোরাফেরা করছে একটি পিঁপড়ে। খাবারের খোঁজে কানের ভিতর এদিক থেকে ওদিক ঘুরছে সে।

এরপরই কম্পিউটারে চোখ রেখে একটি যন্ত্রের সাহায্যে রোগীর কান থেকে তিনি বের করে আনেন সেই জ্যান্ত পিঁপড়ে। সেই ভিডিওটিই এখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যা দেখলে গা গুলিয়ে উঠতে পারে।

ভয়ংকর যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার পর রোগী জানতে চান, কীভাবে পিঁপড়েটি ভিতরে ঘোরাফেরা করছিল? যদিও চিকিৎসক এর কোনও উত্তর দেননি। তবে স্বস্তি একটাই। এতে তাঁর কানে কোনও প্রভাব পড়েনি। আগের মতোই শুনতে পাচ্ছেন তিনি। পোকামাকড় নিয়ে গবেষণাকারী প্রফেসর কবি স্কাল বলেন, এমন ঘটনা নতুন নয়।

এর আগে কানের ভিতর জ্যান্ত আরশোলা ঘোরার ঘটনাও শোনা গিয়েছিল। ফ্লোরিডার ২৯ বছরের এক মহিলা জানান, প্রায় এক সপ্তাহ তাঁর কানের মধ্যে ছিল একটি আরশোলা। তারপর চিকিৎসক সেটি বের করতে সফল হন। তবে শিশুদের ক্ষেত্রে এমনটা হলে কান দিয়ে রক্তও রেবতে পারে।

দেখে নিন কীভাবে রোগীর কান থেকে জীবন্ত পিঁপড়ে বের করলেন চিকিৎসক। ভিডিও সৌজন্যে ডেইলি মেল।

আরএম-১০/২২/১৮ (অনলাইন ডেস্ক)