বর্ডার পেরিয়ে ‘সান্টা’ এল উপহার নিয়ে, হাসি ফুটল ৮ বছরের শিশুর মুখে (ভিডিওসহ)

বর্ডার পেরিয়ে

মেক্সিকো-মার্কিন সীমান্ত থেকে মাত্র ৩২ কিলোমিটার দূরত্বেই পড়ে ছিল ফেটে যাওয়া বেলুনটি। তার সঙ্গে কচি হাতের লেখায় এক বিশাল তালিকা বাঁধা একটি লাল রিবন দিয়ে।

সকাল সকাল তাঁর পোষ্য সারমেয়টিকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন র‌্যান্ডি হেইস। পাটাগনিয়ার রাস্তা থেকে সেই তালিকা তুলে নেন ৬০ বছরের ভদ্রলোক। দেখেন স্প্যানিশ ভাষায় লেখা ১০টি জিনিসের নাম। যেমন, এনশান্টিমালস (মানুষ ও জন্তু-জানোয়ারের অ্যানিমেটেড অবয়ব), তাদের থাকার বাড়ি, ছবি আঁকার নানা সরঞ্জাম। তালিকার অন্য দিকে লেখা একটি নাম— দায়ামি।

র‌্যান্ডি হেইস অনুমান করেন যে, বেলুনটি উড়ে এসেছে বর্ডারের ওপারে নোগেলস শহর থেকে। ফেসবুকের মাধ্যমে নোগেলসের রেডিও স্টেশনের সঙ্গে যোগাযোগ করেন হেইস। এবং এক ঘণ্টার মধ্যে দায়ামি পরিবারের সঙ্গে যোগাযোগ হয় হেইসের।

এর পরের ঘটনা একেবারেই স্বপ্নপূরণের। সান্টাকে পাঠানো দায়ামির উপহার তালিকার প্রায় সব কিছু, এবং তার চার বছরের বোন জিমেনার জন্যও প্রচুর উপহার সামগ্রী নিয়ে র‌্যান্ডি হেইস ও তাঁর স্ত্রী পৌঁছন নোগেলসের রেডিও স্টেশনে।

সেই ভিডিও শেয়ার করেন রেডিও প্রেসেন্টার সিজার ব্যারন। দেখুন সেই ভিডিও—

https://www.facebook.com/cesar.barronn/videos/297198004254501/

জানা যায়, মেক্সিকো বর্ডারে ২০ ফুট উচ্চতার একটি দেওয়াল রয়েছে। তার উপরে রয়েছে কাঁটাতার। কিন্তু একটি ছোট্ট শিশুর বিশ্বাসকে আটকানোর ক্ষমতা নেই দেওয়াল বা কাঁটাতারের, বলেন র‌্যান্ডি হেইস।

আরএম-০৪/২৫/১২ (অনলাইন ডেস্ক)