গানের সঙ্গে নেচে উঠলেন সাংসদ (ভিডিও)

রাজনীতিতে শালীনতার পাঠ অনেক আগেই চুকিয়ে দিয়েছেন রাজনৈতিক ব্যক্তিত্বদের একাংশ। ইদানীং একাধিক ঘটনায় দেখা যাচ্ছে তাঁরা তাঁদের কাণ্ডজ্ঞান হারিয়ে ফেলছেন। যেমনটা হল রোববার। ভারতের মহারাষ্ট্রের ভাণ্ডারায় একটি স্কুলের অনুষ্ঠান চলছিল। দেখা গেল, ওই অনুষ্ঠানে মঞ্চের ওপর চটুল হিন্দি গানের সঙ্গে স্কুল ছাত্রীদের সঙ্গে নাচছেন খোদ এলাকার সাংসদ মধুকর কুকড়ে। কী সেই গান? ‘আঁখ মারে ও লড়কি আঁখ মারে’–গানের রিমেক। যেটা রণবীর সিং–সারা আলি খানের সদ্য মুক্তি পাওয়া ছবি ‘‌সিম্বায়’‌ সুপারহিট হয়েছে।

স্কুলের অনুষ্ঠানে ‘আঁখ মারে’ গানের সঙ্গে নাচ মঞ্চস্থ হতে পারে কিনা তা নিয়েই প্রশ্ন তুলেছেন মারাঠা মুলুকের রক্ষণশীলরা। কিন্তু তার থেকেও বেশি সমালোচনা শুরু হয়েছে মধুকর কুকড়ের নাচ নিয়ে। প্রবীণ এই নেতা আগে বিজেপিতে ছিলেন। ২০১৭ সালে বিজেপির ভাণ্ডারা–গোন্ডিয়ার সাংসদ নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করে দল ছাড়েন।

তাই সেখানে উপ নির্বাচন অনিবার্য হয়ে ওঠে। এবং সেই উপ নির্বাচনে এনসিপি থেকে টিকিট পেয়ে তাঁর পুরনো দলের প্রার্থীকে ৪৮ হাজার ভোটে পরাস্ত করেছিলেন মধুকর।

এর আগে বিহার, উত্তরপ্রদেশের গ্রামে এ ধরনের ঘটনা অনেকসময়ই দেখা যেত। কোথাও হিন্দি গানের সঙ্গে মঞ্চে নাচছেন পুলিশ কর্তা, কোথাও স্থানীয় রাজনীতিবিদ। কিন্তু মহারাষ্ট্রে এ ধরনের ঘটনা এই প্রথম। তাও এক জন প্রবীণ সাংসদ এই কাণ্ড ঘটানোয় আরও হই চই পড়ে গিয়েছে। ঘটনায় অস্বস্তিতে পড়েছে শরদ পাওয়ারের দল এনসিপি।

দলের মুখপাত্র ডিপি ত্রিপাঠি বলেন, ‘‌কাণ্ডজ্ঞানহীন কাজ করেছেন মধুকর। ওঁনার উচিত এলাকার মানুষের থেকে ক্ষমা চেয়ে নেওয়া।’‌ শুধু মহারাষ্ট্র নয়, দিল্লিতেও এই ভিডিও ভাইরাল হয়েছে। সংসদে শীতকালীন অধিবেশন চলছে। সোমবার অধিবেশন বসার আগে দেখা গেল, সাংসদদের অনেকেরই মোবাইলে মোবাইলে ঘুরছে ওই ভিডিও।

https://youtu.be/MsAaRqGexCg

এসএইচ-০২/০৭/১৯ (অনলাইন ডেস্ক, তথ্য সূত্র : আজকাল)