ঘরের রাজা যখন বনের রাজা!

৩৩ বছর বয়সী পাকিস্তানের মুলতান শহরের বাসিন্দা জুলকাইফ চৌধুরীর ‘ঘরের রাজা’ এখন সিংহ। রাজকীয় বিছানায় ওই সিংহের সাথে তার এক ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, পাকিস্তানি ওই যুবক ছয় মাস আগে একটি সিংহের বাচ্চা কেনেন। সেই সিংহশাবকটিকেই তিনি নিজের ঘরে ছেড়ে দেন রাজত্ব করার জন্য।

তিনি ওই সিংহের নাম দিয়েছেন বাবর। ছয় মাস পর এখন বাবরের ওজন ১৬৮ পাউন্ডের বেশি এবং প্রতিদিন সে ১৭ পাউন্ডের বেশি কাঁচা মাংস খায়। ‍

জুলকাইফের রাজকীয় বাঙ্গোলোয় নির্দ্বিধায় ঘুরে বেড়ায় বাবর। বাবরের রয়েছে নিজস্ব কিং-সাইজ বিছানা এবং রুমে এসিও রয়েছে। জুলকাইফের দুই বছরের একটি ছেলে রয়েছে। কিন্তু তিনি কখনও বাবরের গলার চেইন পড়াবেন না বলে জানিয়েছেন। তার ভাষায় তিনি বাবরকে কুকুরই মনে করেন।

পাকিস্তানি এই ‍যুবক বলেন, সে আমার সন্তানের মতো। যখন আমি বাবরকে আমার বাসায় নিয়ে আসি তখন ওর বয়স ছিল দুই মাস। সে আমার সঙ্গে ছয় মাস ধরে বাস করছে।

বাবরের প্রতি জুলকাইফের এই ভালোবাসা কিন্তু বেশ ব্যয়বহুল। তিন হাজার ২০০ পাউন্ডে (৩ লাখ ৪০ হাজার ৭৮৫ টাকা) কেনা বাবরের পেছনে জুলকাইফের প্রতিদিন খরচও অনেক। প্রতি মাসে বাবরের খাবারের পেছনে দুই হাজার ৪০০ পাউন্ড (দুই লাখ ৫৫ হাজার ৬০০ টাকা) খরচ হয়।

এসএইচ-০৫/০১/১৯ (অনলোইন ডেস্ক)