চাকরি ছাড়লেই পাওয়া যাবে ১ লাখ ডলার

বেশির ভাগ মানুষই চান নিজের পছন্দের কাজ করে রোজগার করতে। কিন্তু চাকরির বাজারে সব সময় পছন্দ মতো কাজ জোগাড় করা অনেকের পক্ষেই সম্ভব হয় না। কিন্তু রোজগারের তাগিদে স্বপ্নকে পাশে সরিয়ে রেখে অপছন্দের কাজই করে যেতে হয় দিনের পর দিন।

এ ধরনের কর্মীরা যেন নিজেদের পছন্দের কাজ করে জীবিকা নির্বাহ করতে পারেন সেজন্য বিশেষ উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি পোশাক কোম্পানি।

ক্যালিফোর্নিয়ার ওই কোম্পানি সম্প্রতি জানিয়েছে যে, তারা সম্প্রতি একটি নতুন উদ্যোগ নিয়েছে। যে কর্মীর
তাদের সংস্থায় কাজ করতে ভাল লাগছে না, যিনি নিজের স্বপ্নের কোনো কাজ করতে চান তাদের জন্য সুখবর দেয়া হয়েছে। আর্থিক সামর্থ্য নেই বলে যিনি নিজের স্বপ্ন পূরণ করতে পারছেন না তিনি যদি কাজ ছেড়ে দেন তবে তাকে এক লাখ ডলার দেওয়া হবে।

তবে শুধু কাজ ছেড়ে দিলেই এক লাখ ডলার পাওয়া যাবে তা না। তার আগে ওই টাকার জন্য আবেদনকারীকে জমা দিতে হবে ৩০ থেকে ১৮০ সেকেন্ডের একটি ভিডিও। ওই ভিডিওতে তাকে দেখাতে হবে যে, স্বপ্নপূরণের জন্য কী করতে চান তিনি।

একই সঙ্গে সেই স্বপ্নপূরণের জন্য তিনি কি কি পদক্ষেপ নিয়েছেন সেটাও জানাতে হবে তাকে। বিচারকদের একটি প্যানেল আবেদনকারীদের ভিডিও দেখে সিদ্ধান্ত নেবে ওই টাকা দেওয়ার ব্যাপারে। তবে একজনকেই দেওয়া হবে এই টাকা।

এসএইচ-০৯/২৮/১৯ (অনলাইন ডেস্ক)