বজ্রপাতের কবলে পড়েও আশ্চর্যভাবে বেঁচে গেলেন যুবক! (ভিডিও)

বজ্রাঘাতের পরও মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন এক ব্যক্তি। বজ্রপাতের কবলে পড়ে হৃদস্পন্দন বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু সঙ্গে সঙ্গে চিকিৎসার ব্যবস্থা করায় কোনো রকমে প্রাণে বেঁচে যান তিনি। আর বজ্রপাতের মুহূর্ত সহ সেই ঘটনা ধরা পড়ল সিসি ক্যামেরাতে।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে স্টুবেনর এয়ারলাইন ভেটেনারি হসপিটালের সিসি ক্যামেরাতে ধরা পড়েছে পুরো ঘটনাটি।

ভিডিওতে দেখা যাচ্ছে, বৃষ্টির মধ্যে এক ব্যক্তি তিনটি কুকুর নিয়ে যাচ্ছেন। হঠাৎ তিনি অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান। কুকুরগুলো দৌড়ে পালিয়ে যায়। ওই ব্যক্তিকে পড়ে যেতে দেখে আশপাশ থেকে দৌড়ে আসেন তিন জন।

স্থানীয় সংবাদপত্র সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বজ্রপাতে আক্রান্ত ওই ব্যক্তির নাম আলেকজান্ডার কোরিয়াস। তাকে ওই ভাবে মাটিতে পড়ে যেতে দেখেই হাসপাতালের এক কর্মী বুঝতে পারেন কিছু গণ্ডগোল হয়েছে। সঙ্গে সঙ্গে তিনি ছুটে যান। গিয়ে দেখেন হৃদস্পন্দন পাওয়া যাচ্ছে না। এসময় আরও দুই হাসপাতালের কর্মী ছুটে আসেন।

পরে তারা আলেকজান্ডারকে হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। সেখানে তার হৃদস্পন্দন ফিরে আসে। পরে তাকে হাসপাতাল থেকে হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হয় অন্য একটি হাসপাতালে। সেখানে চিকিৎসার পর প্রাণে বেঁচে যান আলেকজান্ডার। তবে তার বেশ কিছু হাড় ভেঙেছে, সেই সঙ্গে কিছু পেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বজ্রপাতের ফলে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, আলেকজান্ডারের জুতা, মোজা পুড়ে গিয়েছে। এমনকি তার পায়ের সামনে যেখানে বাজ পড়েছিল সেখানে একটা গর্তও তৈরি হয়েছে। তাই অনেকেই মনে করছে মৃত্যুর মুখ থেকে প্রায় ভাগ্যের জোরেই ফিরে এসেছেন আলেকজান্ডার।

এসএইচ-২০/১০/১৯ (অনলাইন ডেস্ক)