মাটিতে আছড়ে পড়ল ৩০০ মৃত পাখি (ভিডিও)

আবহাওয়া পরিষ্কার।নেই কোন ঝড় কিংবা বজ্রপাত। তারপরও হঠাৎ করেই আকাশ থেকে মাটিতে আছড়ে পড়ে ৩০০ স্টারলিং পাখি!

জানা গেছে, যুক্তরাজ্যভুক্ত ওয়েলস রাজ্যের একটি শহরের সড়কের উপর বেশ কিছু স্টারলিং পাখির দেহ পড়ে আছে। মোট ৩০০ পাখির নিথর দেহর পাশাপাশি সড়কের দুই পাশে আরও বেশ কিছু পাখির মৃত দেহ পড়ে থাকতে দেখা যায়।এ ভিডিওটি সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। সূত্র: মেট্রো ইউকে।

বিশেষজ্ঞরা জানান, পাখিগুলোর দেহ দেখে মনে হচ্ছে আকাশে উড়তে উড়তে হঠাৎ করে তারা মাটিতে আছড়ে পড়ে।

অদ্ভুত এ ঘটনার কারণ অনুসন্ধানে পুলিশকে নির্দেশনা প্রদান করা হয়েছে। ওয়েলসের প্রাণী ও গাছের স্বাস্থ্য বিষয়ক এজেন্সি এরই মধ্যে পুলিশের সঙ্গে একত্রে বিষয়টি নিয়ে অনুসন্ধান শুরু করেছে। কী কারণে পাখিগুলো মারা গেছে তা জানতে বেশ কিছু পাখির দেহ পাঠানো হয়েছে গবেষণাগারে।

উত্তর ওয়েলস পুলিশের পক্ষ থেকে এক টুইটবার্তায় ডিউই ইভানস জানান, আপনারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পেয়েছেন, কিভাবে বেশ কিছু পাখির মৃত্যু হয়েছে। মৃত্যুর কারণ এখনও আমরা জানতে পারিনি।তিনি আরও বলেন, এ ঘটনার পর থেকে এখন পর্যন্ত আশেপাশের মাঠগুলোতেও কোন স্টারলিং পাখি দেখা যাচ্ছে না। যা বেশ অদ্ভুত।

আর সে কারণেই আমরা সেখানে অফিসারদের পাঠিয়েছি। সেখানে কোন বিষক্রিয়ার কারণে এমন হচ্ছে কিনা, তা খুঁজে দেখা হবে। সেই সঙ্গে পাখিগুলোর মৃত্যুর জন্য অন্য কিছু দায়ী কিনা তাও যাচাই করে দেখা হবে।

আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের কারণে সবচাইতে বড় হুমকির মুখে রয়েছে প্রাণী ও গাছপালা। মানুষ অতিরিক্ত শীত, গরম বা ঝড়ের থেকে বাঁচতে নিজ ঘরে বিভিন্ন ব্যবস্থাপনা তৈরি বা আশ্রয়কেন্দ্রে যাচ্ছে। কিন্তু প্রাণীদের সেই সুযোগ নেই।

https://youtu.be/DIeWKqD9lWQ

এসএইচ-২০/১৭/১৯ (অনলাইন ডেস্ক)