বিয়ের থেকেও গুরুত্বপূর্ণ ভোট, তাইত বর….

নির্বাচন ঘিরে ভোটারদের উন্মাদনা চোখে পড়ছে রাজধানীতে। দিল্লিতে সকাল থেকেই শুরু হয়েছে ৭০ বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণ। প্রতিটি বুথে রয়েছে কড়া নিরাপত্তা। বুথে বুথে লম্বা লাইন।

পূর্ব দিল্লির শাকারপুর বিধানসভা কেন্দ্রের একটি বুথে দেখা গেল অভিনব দৃশ্য। বিয়ের সাজে এক পুরুষ ভোটার লাইনে দাঁড়িয়েছেন। পিছনে রয়েছে তাঁর পরিবারের বাকি সদস্যরা। অর্থাৎ ভোট দিয়েই বিয়ে করতে যাবেন এই যুবক। হাতে ভোটার কার্ড নিয়ে পরিবার সহ বরের সেই ছবি রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

এদিকে নির্বাচনের দিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মহিলাদের উদ্দেশে বলেছেন, ‘‌অবশ্যই ভোট দিন। মহিলাদের কাছে অনুরোধ। আপনারা যেমন সংসারের দায়িত্ব সামলান। তেমনই দেশ ও দিল্লির দায়িত্বও আপনাদের উপরে রয়েছে।

তাই প্রতিটা মহিলা ভোট দিন। বাড়ির পুরুষদেরও সঙ্গে নিয়ে যান। তাঁদের সঙ্গে কথা বলুন। সবাইকে ভোট দেওয়ার অনুরোধ জানান।’‌ কেজরিওয়ালের এই টুইটের কটাক্ষ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেছেন, ‘‌মহিলাদের কী সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা নেই। কাকে ভোট দেবেন তা বিচার করার ক্ষমতা মহিলাদের নিশ্চয়ই রয়েছে।’‌

ভোট শুরুর আগেই টুইট করেন কেজরিওয়াল। ইতিমধ্যেই নিজের ভোট দিয়ে ফেলেছেন কেজরি। একইসঙ্গে দিল্লিবাসীকে ভোট দেওয়ার অনুরোধও জানালেন তিনি।

এসএইচ-০২/০৮/২০ (অনলাইন ডেস্ক)