ইচ্ছে করে অন্যের মুখে নারীর কাশি (ভিডিও)

চীনের উহান শহর থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের এখনও কোন প্রতিষেধক আবিষ্কার হয়নি। বিভিন্ন দেশের বিজ্ঞানীরা প্রতিষেধক আবিষ্কারে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই ভাইরাসের সংক্রমণ আরও কতটা ব্যাপকভাবে ছড়াতে পারে এবং কত মানুষ এতে আক্রান্ত হতে পারে তা নিয়ে চিন্তিত বিশেষজ্ঞরা।

এদিকে, করোনাভাইরাস এড়াতে বিভিন্ন সাবধানবানী দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এদের মধ্যে একটি কাশি ও ফ্লু থেকে নিজেকে বাঁচানো। এমন পরিস্থিতিতে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সেই ভিডিওতে দেখা যায়, ট্রেনে এক মহিলা তার সামনে বসে থাকা এক ব্যক্তির গায়ে আচমকা কাশতে শুরু করেন। এমন ভিডিও দেখে চমকে উঠেছেন নেটিজেনরা।

ঘটনাটি অস্ট্রেলিয়ার সিডনির। গত ৪ মার্চ ভিডিওটি ইউটিউবে শেয়ার করা হয় ।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই মহিলা কাশি শুরু করার পর সামনে বসে থাকা ব্যক্তির সঙ্গে তর্ক করছেন। দেখা যাচ্ছে, ওই মহিলা নিজের মুখ না ঢেকে কেমন করে কাশতে শুরু করেছেন! সামনের ব্যক্তি তাকে মুখে হাত রেখে কাশতে বলেন। তখন ওই মহিলা জানান, তিনি কাশির সময় মুখ খোলেননি।

এরপর ওই মহিলা ইচ্ছাকৃত ভাবে ওই ব্যক্তির দিকেই এগিয়ে কাশতে শুরু করেন। তখন ওই ব্যক্তি তার হেডফোন ও রোদচশমা খুলে রেখে প্রশ্ন করেন, সত্যিই কি আপনি মুখের উপরে কাশলেন? এরপর তিনি বলেন, আমি আপনাকে ভাল করেই বলেছিলাম, কাশার সময় মুখে হাত রাখুন। কিন্তু আপনি আমার উপরেই কাশতে শুরু করলেন।

প্রসঙ্গত, করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজার ৩শ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪ হাজার ৬৩৩ জন। অন্যদিকে, ৪ হাজার ৬৩৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এসএইচ-২০/১৩/২০ (অনলাইন ডেস্ক)