বিবস্ত্র হয়ে ভিডিও করে ফরাসি নারী গ্রেফতার

হৃষিকেশের গঙ্গা নদীর ওপর নির্মিত লক্ষ্মণ ঝুলন্ত ব্রিজ সনাতন ধর্মাবলম্বীদের জন্য একটি পবিত্র স্থান। সেখানে গিয়েই কিনা ফ্রান্সের এক নারী বিবস্ত্র হয়ে ভিডিও ধারণ করলেন। শুধু ভিডিও করেই ক্ষান্ত হননি, সেটি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করেছেন। এই ঘটনায় শনিবার ২৭ বছর বয়সী ওই ফঁরাসি নারীকে গ্রেফতার করেছে হৃষিকেশ পুলিশ।

ফ্রান্সের ওই নারীর বিরুদ্ধে ভারতে প্রচলিত ইন্টারনেট আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। যেখানে দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ তিন বছরের কারাদণ্ড হতে পারে। ম্যারি হেলেনি নামক ওই নারী গেল মার্চ থেকে ভারতে অবস্থান করছেন।

হৃষিকেশ থানার কর্মকর্তা আর.কে সাকলানি এ বিষয়ে বলেছেন— ফ্রান্সে হয়তো এটা স্বাভাবিক। সেখানে হয়তো কেউ এ বিষয়ে কোনো অভিযোগ করতো না। কিন্তু হৃষিকেশ একটি পবিত্র স্থান। লক্ষ্মণ ঝুলন্ত ব্রিজ এমনই একটি জায়গা যেখান দিয়ে দেবতা রাম, তার ভাই ও সিতা পার হয়েছিলেন।

লক্ষ্মণ ঝুলন্ত সেতুতে কেন তিনি বিবস্ত্র হয়ে ভিডিও ধারণ করলেন? পুলিশ জানিয়েছে ওই নারী নজরকাড়া নেকলেসের ব্যবসা করেন। সেটাকে প্রমোট করার জন্যই এমন ভিডিও করেছেন। শুধু ব্রিজেই নয়, হোটেল কক্ষেও তিনি বিবস্ত্র হয়ে ছবি তুলেছেন। তাকে গ্রেফতার করার পর পুলিশ তার সামাজিক যোগযোগ মাধ্যম থেকে ওই ভিডিও ও ছবি মুছে ফেলে। তদন্তের জন্য তার মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।

পরে তাকে জামিনে ছেড়ে দেওয়া হয়। তবে এই মামলার নিষ্পত্তি হতে কয়েক মাস সময় লাগতে পারে।

এসএইচ-১২/৩০/২০ (অনলাইন ডেস্ক)