কুকুরের গায়ে বাঘের মতো রং

একটি কুকুরের সারা গায়ে অবিকল বাঘের মতো ডোরাকাটা দাগ নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে মালয়েশিয়ায়। সোশ্যাল মিডিয়ায় চলছে জোর তর্ক-বিতর্ক।

অনেকেই ঘটনাটিকে নিছক মজার বলে ব্যাখ্যা করলেও পশুপ্রেমীদের দাবি, এভাবে কুকুরটির উপর অত্যাচার করা যায় না। মালয়েশিয়ার পশুপ্রেমীদের সংগঠনের পক্ষ থেকে ফেসবুক পোস্টে এই ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের সম্পর্কে তথ্য চেয়ে আবেদন জানানো হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারেরও দাবি উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, কুকুরটির মাথা থেকে লেজ পর্যন্ত বাঘের মতো রং করে দেওয়া হয়েছে। এর আগেও এই ধরনের ঘটনা দেখা গেছে। গত বছর ভারতের কর্ণাটকের এক কৃষক বানরের দলকে তাড়ানোর জন্য একটি কুকুরের গায়ে বাঘের মতো ডোরাকাটা দাগ করে দিয়েছিলেন।

এবার ভারতের গণ্ডি ছাড়িয়ে মালয়েশিয়াতেও একইরকম ঘটনা দেখা গেল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে কুকুরটি রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ।

পশুপ্রেমীদের দাবি, কুকুরটির গায়ে যে ধরনের রং করা হয়েছে, তা অত্যন্ত ক্ষতিকর। এই রং ব্যবহার করা উচিত নয়। যে বা যারা কুকুরটির গায়ে এই রং করেছে, তাদের সম্পর্কে তথ্য দিতে পারলে পুরস্কার দেওয়া হবে বলেও ঘোষণা করেছে পশুপ্রেমীদের সংগঠন।

এসএইচ-০৫/০২/২০ (অনলাইন ডেস্ক)