করোনা দূর করতে ধর্মীয় শোভাযাত্রায় হাজারো নারী!

পৃথিবী থেকে করোনাভাইরাস দূর করতে বিশাল শোভাযাত্রা নিয়ে মন্দিরে পূজো দিয়েছেন কয়েক হাজার নারী। সামাজিক দূরত্ব ভুলে তারা একসঙ্গে শোভাযাত্রায় অংশ নেন। তাদের মুখেও ছিল না মাস্ক।

ঘটনাটি ঘটেছে ভারতের গুজরাটের আহমেদাবাদের নবপুরার সানন্দ তালুকের গ্রামে। তারা স্থানীয় বালিয়াদেব মন্দিরে পুজো দিতে যান। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে গ্রামটিতে পুলিশ অভিযান চালিয়ে ২৩ জনকে গ্রেপ্তার করে। ৩ মে এই শোভাযাত্রার আয়োজন করা হয়। পৃথিবীকে করোনামুক্ত করতে তারা শোভাযাত্রা নিয়ে মন্দিরে পুজো দেন।

ভিডিওতে দেখা গেছে, সাউন্ড সিস্টেমে গানের সঙ্গে তারা শোভাযাত্রায় অংশ নিয়েছেন। নারীরা মাথায় পানিভর্তি একটি করে কলসি নিয়ে হেঁটে চলেন গ্রামের শেষ প্রান্তের একটি মন্দিরে।

পরে গ্রামের কিছু পুরুষ মন্দিরের চূড়ায় উঠে পানি ঢালেন। ঘটনাটি প্রথম অবস্থাতেই জানাজানি হয়নি। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে তা গতকাল বুধবার তা প্রশাসনের নজরে আসে।

ঘটনাস্থল থেকে মিউজিক সিস্টেম বাজেয়াপ্ত করেছে পুলিশ। জানা গেছে, পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুর এই আয়োজন করেছিলেন। বুধবার গ্রামে পৌঁছায়পুলিশ বাহিনী। গ্রেপ্তার করা হয় গ্রামের পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুরসহ ২৩ জনকে।

এক পুলিশ কর্মকর্তা জানান, বালিয়াদেব মন্দিরে পানি ঢাললে করোনাভাইরাস তাড়ানো যাবে বিশ্বাস করে গ্রামবাসীরা এই ধর্মীয় শোভাযাত্রায় জড়ো হয়েছিলেন।

সানান্দ এলাকার উপ-পুলিশ সুপার কেটি কামারিয়া বলেন, পানির কলসি নিয়ে কয়েক হাজার নারী জড়ো হয়েছিলেন। ওই দিনই পুলিশ গ্রামে হাজির হয় এবং ২৩ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে করোনা মহামারির বিধিনিষেধ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

এসএইচ-০৬/০৭/২১ (অনলাইন ডেস্ক)