ইচ্ছেমতো ঘুরতে গাড়িতেই পেতেছেন সংসার

সংসার ও কর্মজীবনের ব্যস্ততায় অতিষ্ঠ হন অনেকেই। স্বপ্ন দেখেন, সব ঝামেলা চুকে কোলাহল থেকে দূরে কোথাও বাস করবেন। যেখানে মন চাইবে চলে যাবেন। কিছুদিন পর আবার অন্য কোথাও।

ভ্রমণ পিপাসু মানুষেরা এই স্বপ্ন বেশিই দেখেন। এরকমই এক দম্পতি নতুন জীবন শুরু করেছেন। তবে তা অন্য কোথাও নয়, একটি বাসে।

মার্কিন ওই দম্পতি গত জুন মাস থেকে বাসে সংসার পেতেছেন। সেখানেই তাদের রান্না-খাওয়া, ঘুম ও অন্যান্য কাজ। মন চাইলেই ছুঁটে যান ভিন্ন কোথাও। তবে এক্ষেত্রে তাদের তল্পিতল্পা গোছাতে হয় না, পোষা প্রাণীসহ সবকিছু থাকে তাদের ‘ভ্যান লাইফে’।

মার্কিন ওই দম্পতির নাম হোপ ও ম্যানি হার্নান্দেজ। ভ্যান লাইফকে তারা এখন ব্যবসায়ীক উদ্দেশ্যেও ব্যবহার করছেন। যারা ভ্রাম্যমাণ বাড়িতে বাস করতে চান তাদেরকে সহযোগিতা করেন হোপ ও ম্যানি। এই বছর তারা লন্ডনের একটি ডাবল ডেকার বাস বাড়ি হিসেবে তৈরি করছেন। এই দম্পতি তাদের কর্মকাণ্ডের ভিডিও টিকটকে দিয়েছেন। তাদের ৫০ হাজার ফলোয়ারও হয়েছে।

২০২০ সালে হোপ ও ম্যানি বিয়ে করেন। এরপরই তারা বাসকে বাড়ি বানানোর কাজ শুরু করেন। এটি করতে তাদের সাত মাস সময় লাগে। হোপ বলেন, ‘আমরা সাপ্তাহিক ছুটির দিনে বাড়ি তৈরির কাজ করতাম। আমরা পুরো দেশ ঘুরে দেখার এবং একটি ভিন্ন রকমের জীবন পাওয়ার স্বপ্ন দেখতাম।

ভ্রাম্যমাণ বাড়ি তৈরির এই প্রবণতা সাম্প্রতিক বছরগুলোতে বেড়েছে। হোপ ও ম্যানির মতো ভ্রমণপিপাসুরা ভিন্নরকমের জীবন কাটাতে গাড়িতেই পাতছেন তাদের সংসার।

এসএইচ-১৯/০৫/২১ (অনলাইন ডেস্ক)