কোমাতে থেকেই দিলেন কন্যা সন্তানের জন্ম!

অন্তঃসত্ত্বা হওয়ার পর করোনায় আক্রান্ত হয়ে এক নারী সাত সপ্তাহ কোমায় ছিলেন। এরপর জেগে ওঠে দেখেন তার একটি ফুটফুটে সন্তান হয়েছে।

ভাইরাসে আক্রান্ত হওয়ার পর লৌরা ওয়ার্ড নামের ৩৩ বছর বয়সী ওই নারীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাকে কোমায় নিয়ে যাওয়া হয়। পরে ৩১ সপ্তাহে তার অস্ত্রোপচার করা হয়েছে। নবজাতক মেয়েটির নাম রাখা হয়েছে হোপ।

সন্তান প্রসবের সঠিক সময়ের দুই মাস আগে শিশুটির জন্ম দিলেন লৌরা ওয়ার্ড। যদিও শিশুটিকে নবজাতক ইউনিটে পাঁচ সপ্তাহের বেশি রাখতে হয়েছে।

লৌরা অসুস্থ হয়ে যাওয়ার পর তার পরিবারের মনে হয়েছিল, তিনি বুঝি আর জীবিত ফিরতে পারবেন না। সংবাদমাধ্যমকে এই ব্রিটিশ নারী বলেন, আমি চোখ মেলেই দেখি আমার পাশে একটি কন্যাসন্তান শুয়ে আছে। নিজের শরীর নড়ানোর কোনো ক্ষমতা তখনও আমার ছিল না। তবে যা কিছু ঘটেছে, তাতে আমি আপ্লুত।

অসুস্থতায় শারীরিকভাবে সম্পূর্ণ অক্ষম হয়ে পড়েছিলেন লৌরা। হাতের একটা আঙুলও নাড়তে পারছিলেন না। পরবর্তীতে তিনি জানান, মেয়েকে চোখের সামনে দেখেও নিজের হাতে ছুঁইতে না পারার কষ্ট তাকে কুরে কুরে খাচ্ছিল। পুরো পরিস্থিতিটাই ছিল ভয়ানক হতাশার।

তবে তার স্বামী ও বড় ছেলে উইলিয়াম এ সময়ে তাকে সাহস জুগিয়েছেন। লৌরা জানিয়েছেন, বেঁচে থাকতে গেলে প্রাথমিক যে কাজ গুলো করা দরকার, তার কোনোটিই করতে পারছিলেন না তিনি। তাকে শিশুর মতোই নতুন করে খাবার খাওয়া, ব্রাশ করা, এমনকি হাঁটাও শিখতে হয়েছে।

এসএইচ-১০/১৪/২১ (অনলাইন ডেস্ক)