যাত্রীবাহী গাড়ি টেনে নিল বাঘ

বাঘের শক্তি নিয়ে নতুন করে বলার কিছু নেই। একটি পূর্ণ বয়স্ক বাঘ মানুষের মাথা ডিমের খোসার মতো সহজেই ভেঙে ফেলতে পারে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে বাঘের তেমন শক্তির নজিরই দেখলেন নেটিজেনরা। তবে মানুষ নয়, একটি যাত্রীবাহী গাড়িকে টানতে দেখা যায় বাঘকে।

ভারতের রাস্তায় থামিয়ে রাখা পর্যটকবাহী একটি গাড়ি বাঘে টেনে নেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি টুইটারে পোস্ট করেছিলেন একটি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্র।

তিনি একটু রসিকতা করে ভিডিও’র ক্যাপশনে লিখেছেন, ‘গাড়িটিকে কামড়ে ধরায় আমি খুব একটা বিস্মিত নই। সম্ভবত বাঘটি আমার মতো ভাবছিল যে, আমাদের সংস্থার গাড়ি খুবই সুস্বাদু।’

দেড় মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, একটি মাহিন্দ্র এসইউভিতে পর্যটকেরা বসে আছেন। একটি বাঘ গাড়ির পেছনের বাম্পারে দাঁত বসিয়ে তার শক্তি দেখানোর চেষ্টা করছে। একপর্যায়ে গাড়িটিকে পেছন দিকে টেনে নিয়ে যায় বাঘটি। তামিলনাড়ুর থেপ্পাকাড়ুর কাছের একটি সড়কে ঘটনাটি ঘটে।

গত ৩০ ডিসেম্বর ওই ভিডিও শেয়ার করার পর এখন পর্যন্ত ৫ লাখের বেশিবার দেখা হয়েছে। ভিডিওর কমেন্ট সেকশনে অনেকেই বাঘটির শক্তি দেখে বিস্ময় প্রকাশ করেছেন।

এসএইচ-০৭/০২/২২ (অনলাইন ডেস্ক)