ফের বুর্জ খলিফার চূড়ায় দাঁড়িয়ে বিজ্ঞাপন!

আবারও বিমানসংস্থা এমিরেটসের বিজ্ঞাপন। আবারও বুর্জ খলিফার চূড়ায় মডেল হিসেবে বিমান সেবিকা। ফলে এটি ভিডিওটিও ভাইরাল হয়েছে।

এর আগে গত বছরের আগস্ট মাসে বিমান সংস্থা এমিরেটসের একটি বিজ্ঞাপন প্রকাশ্যে আসে। ইউটিউবে ওই ভিডিওটি আপলোড হওয়া মাত্র ভাইরাল হয়েছিল। চমকে গিয়েছিলেন নেটিজেনরা। ওই বিজ্ঞাপনেই প্রথমবার দেখা গিয়েছিল পৃথিবীর সবচেয়ে উঁচু বাড়ির মাথায় এমিরেটসের এয়ারলাইনসের বিমান সেবিকা দাঁড়িয়ে আছেন।

তখন বুর্জ খলিফার মাথার উপর যাকে দাঁড় করিয়ে বিজ্ঞাপন শ্যুট করা হয়েছিল, তিনি তো আর বিমান সেবিকা নন। ভদ্রমহিলার নাম নিকোলো স্মিথ লুডভিক। পেশায় স্টান্টওম্যান। যে কোনো ধরনের অ্যাডভেঞ্চারে একপায়ে খাঁড়া। স্কাই ডাইভিং থেকে যোগা সবটাই জানা আছে নিকোলোর। এমন কারও পক্ষেই তো সম্ভব বুর্জ খলিফার মাথায় চড়ে বসা!

গতবারের মতো এবারের ভাইরাল বিজ্ঞাপনেও নিকোলোই মডেল। তিনিই মানব সভ্যতার অন্যতম অহঙ্কারের চূড়ায় দাঁড়িয়ে একের পর এক প্ল্যাকার্ড দেখিয়েছেন দর্শকদের। সাদা প্ল্যাকার্ডে কালো কালিতে লেখা ছিল, এমিরেটসের এ৩৮০ ভ্রমণ উপভোগ করুন। এ প্ল্যাকার্ড দেখানোর পরেই বাস্তবিক বুর্জ খলিফার গা ঘেঁষে, নিকোলোর ঠিক পিছনে উড়তে দেখা যায় এমিরেটসের এয়ারলাইন্সের অন্যতম বিমান এ৩৮০ কে।

নতুন চমকে দেওয়া বিজ্ঞাপন সম্পর্কে পৃথিবীর অন্যতম ধনী তথা বিলাসবহুল বিমানসংস্থার বিবৃতি, পৃথিবীর সবচেয়ে উঁচু বাড়ির মাথায় দুনিয়ার সবচেয়ে সুন্দর উড়ান প্রদর্শনী দেখানো হয়েছে।

বিমান সংস্থা জানিয়েছে, পুরো শুটটা করার জন্য বিমান এ৩৮০ কে বুর্জ খলিফার চারপাশ দিয়ে ১১ বার পাক খেতে হয়েছিল। নিকোলোর চারপাশ দিয়ে ঘোরার জন্য দ্রুতগতির বিমানটির গতিকে রুদ্ধ করতে হয়। বিজ্ঞাপনের জন্য বুর্জ খলিফার উচ্চতায় নিকোলোর থেকে ০ দশমিক ৫ মাইল দূরত্বে উড়েছিল বিমানটি।

এই সুন্দর বিজ্ঞাপনটি করতে পেরে খুব খুশি স্টান্টওম্যান মডেল নিকোলো স্মিথ লুডভিক। তিনি বলেন, এ রকম উত্তেজনাপূর্ণ বিজ্ঞাপন আগে কখনও করিনি। ধন্যবাদ এমিরেটসকে।

সবচেয়ে বড় কথা, এমিরেটসের বুর্জ খলিফার বিজ্ঞাপনকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। একজন লিখেছেন, আমি বারবার দেখেছি। শেয়ার করেছি। এর কোনও তুলনা হয় না।

এসএইচ-১৭/২২/২২ (অনলাইন ডেস্ক)