খরগোশ ও মানুষের প্রতিযোগিতা!

ছোটবেলায় খরগোশ আর কচ্ছপের দৌড় প্রতিযোগিতার গল্প শোনেনি এমন মানুষের দেখা পাওয়া ভার। সেটাতো ছিল কেবলই গল্প। বাস্তবে খরগোশের সঙ্গে প্রতিযোগিতায় নামে মানুষ। তবে এবার দৌড় নয়,সালাদ খাওয়ার প্রতিযোগিতায় নামে মানুষ ও খরগোশ!

শুনতে অবাক লাগলেও সম্প্রতি ভিন্ন ধরনের এমনই এক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রে। আর এই প্রতিযোগিতায় বড়সড় একটি খরগোশকে হারিয়ে দিয়েছেন এক নারী। গেল সপ্তাহে ক্যালিফোর্নিয়ার গ্লেনডেল শহরে চপ স্টপ নামে একটি রেস্তোরাঁয় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রতিযোগি হিসেবে অংশ নেন রাইনা হং নামের এক নারী। রাইনার প্রতিদ্বন্দ্বী ছিল হানি নামের বড়সড় একটি খরগোশ।

তাজা ও সবুজ শাকসবজি স্বাস্থ্যসচেতন মানুষের পছন্দের তালিকায় শীর্ষে থাকে। তবে এগুলো খরগোশেরও ভীষণ প্রিয়। তবে প্রতিযোগিতায় অংশ নেয়া হানি নামের খরগোশটির ভীষণ পছন্দের একটি খাবার হলো লেটুস। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী, রাইনা ও হানিকে একই পরিমাণ লেটুসসহ সালাদ দেওয়া হয়েছিল। দ্রুততম সময়ে খেয়ে যে শেষ করতে পারবে সে-ই বিজয়ী।

দেখা যায়, এক্ষেত্রে মাত্র ১০ মিনিটে রাইনা ৩ দশমিক ৫ পাউন্ড সালাদ সাবাড় করেন। আর অন্যদিকে ১০ মিনিটে খুব সামান্য সালাদ খেতে পারে খরগোশটি। সেদিন পছন্দের খাবার লেটুস খেতে হানির এমন অনীহা থাকায় আয়োজকেরা প্রিসিয়াস নামের আরেকটি খরগোশকে সুযোগ দেন। তারপরেও রাইনাই জিতেন।

তবে রাইনার এই বিজয় অপ্রত্যাশিত নয়। কেননা খরগোশ খুবই ধীরস্থিরভাবে খেতে পছন্দ করে বলে দাবি করেন খরগোশের মালিক লুইস মোজেস।

এসএইচ-২৮/০৬/২২ (অনলাইন ডেস্ক)