ব্যস্ত মহাসড়ক পাড়ি দিচ্ছে অজগর

সিলেট বিমানবন্দর সড়কের ক্যাডেট কলেজের সামনে একটি অজগর রাস্তা পাড়ি দিচ্ছিল। অজগরটির রাস্তা পাড়ি দেয়া নির্বিঘ্ন রাখতে সড়কে যান চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ করে দেন চালকরা।

অজগরটিকে সুন্দরভাবে পারাপারের সুযোগ করে দেয়ার ১০ সেকেন্ডের ওই ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

মঙ্গলবার শেয়ার করা ভিডিওতে দেখা যায়, অজগরটি যখন রাস্তা পারাপার হচ্ছে তখন রাস্তার দু’দিক থেকে আসা গাড়িগুলো সাময়িক সময়ের জন্য বন্ধ রেখে সাপটিকে রাস্তা পারাপারে সহযোগিতা করেছেন চালকরা।

স্বপ্নবাজ মানুষ (Shopnobazz Manuj) নামের এক ফেসবুক আইডি থেকে ওই ভিডিওটি শেয়ার করা হয়। তিনি মোবাইল দিয়ে ভিডিও করে তার আইডিতে শেয়ার করেন, পরে তা ভাইরাল হয়ে যায়।

এই দৃশ্য দেখে তার পোস্টে সবাই প্রশংসা করেন গাড়িচালকদের। প্রকৃতিপ্রেমী গাড়িচালকদের মতো প্রকৃতির প্রতি সবার সহনশীলতা আচরণের আহ্বান জানান তারা।

এ বিষয়ে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম জানান, অজগরের নিরাপদে সড়ক পারাপারের দৃশ্যটি আমাদের আশা জাগিয়েছে। মানুষ এখন অনেক সচেতন এই দৃশ্যটিই তার প্রমাণ। এটি পরিবেশ কর্মীদের দীর্ঘদিনের আন্দোলনের সফলতা। তবে এই দৃশ্যটি পর্যাপ্ত নয় সাধারণ মানুষদের আরও সচেতন হতে হবে।

এসএইচ-২৫/৩১/২২ (অনলাইন ডেস্ক)