প্রেমিকার ওপর রাগ করে ১০ কোটি টাকার জিনিস ভাঙলেন যুবক

প্রেমিকার ওপর রাগে-ক্ষোভে যুক্তরাষ্ট্রের ডলাসের একটি জাদুঘরে ভাঙচুর চালিয়েছেন ২১ বছর বয়সী এক যুবক। ভাঙচুরে ওই জাদুঘরের ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে। গত ৩ জুন স্থানীয় সময় রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, ওই যুবকের নাম ব্রায়ান হার্নান্দেজ। ঘটনার দিন রাতে এই যুবক মুখোশ পরে হাতে একটি চেয়ার নিয়ে দরজা ভেঙে জাদুঘরের ভেতরে ঢুকে ভাঙচুর চালায়। জাদুঘরে থাকা সিসিটিভি ক্যামেরায় এ দৃশ্য ধরা পড়ে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ব্রায়ানের হাতে থাকা চেয়ার ছুড়ে জাদুঘরে থাকা কাচের তৈরি প্রদর্শনী বাক্স ভাঙচুর করতে থাকে। এরপর চেয়ার ফেলে দিয়ে স্যানিটাইজারের ধাতব স্ট্যান্ড হাতে নিয়ে অন্যান্য জিনিস ভাঙছেন। এরপর একে একে পুরনো মূর্তি, প্রাচীন মাটির পাত্র, ল্যাপটপ, মনিটর ও ফোন ভাঙচুর করেন। ভাঙচুরের একপর্যায়ে নিরাপত্তাকর্মীরা টের পেলে ব্রায়ান পালিয়ে যায়।

পরে পুলিশ সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখে ওই যুবককে শনাক্ত এবং গ্রেফতার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে ব্রায়ান জানান, প্রেমিকার ওপর তার অনেক রাগ-ক্ষোভ ছিল। আর প্রচণ্ড ক্ষোভে নিজেকে নিয়ন্ত্রণ করতে না পেরে এমন ঘটনা ঘটিয়েছেন।

জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় তাদের অন্তত ১০ লাখ ডলারের ক্ষতি হয়েছে, যা বাংলাদেশি টাকায় প্রায় ১০ কোটি টাকারও বেশি। তবে এটা প্রাথমিক হিসাব। সার্বিক হিসাব করলে ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে বলেও জানায় কর্তৃপক্ষ।

এসএইচ-২১/০৮/২২ (অনলাইন ডেস্ক)