বাঙালি ও ভারতীয় খাবারেই আমেরিকার সেরা রেস্তোরাঁ ‘চায় পানি’

ভোজন রসিক হিসেবে বাঙালি জাতির আলাদা সুনাম রয়েছে। আর ভারতীয় খাবারগুলো মুগলীয়আনায় নানা আভিজাত্যে ভরপুর। এসব খাবারের স্বাদই জয় করে নিয়েছে আমেরিকার জনগণের মন। তাই সম্প্রতি আমেরিকার সেরা রেস্তোরার শিরোপা জিতেছে চায় পানি।

এই রেস্তোরাঁটি মূলত বাঙালি আর ভারতীয় খাবারের জন্য জনপ্রিয়। দেশীয় স্ট্রিটফুডগুলোও এখানে সহজে পাওয়া যায়। সোমবার জেমস বিয়ার্ড ফাউন্ডেশন অ্যাওয়ার্ডে এ রেস্তোরাঁটির নাম ঘোষণা করা হয়।

আমেরিকার অ্যাশভিলেতে অবস্থিত ‘চায় পানি’ রেস্তোরাঁকে আমেরিকার সেরা রেস্তোরাঁ হিসেবে বেছে নেওয়ার কারণ মূলত খাবারের স্বাদ।

এ রেস্তোরাঁর মেন্যুতে রয়েছে বেলপুরি, আলু টিক্কি চাট, বড়া পাও, পাওভাজি, চিকেন পাকোড়ার মতো জিভে পানি আসার মতো আরও অনেক খাবারের নাম।

এই সব খাবারের টানেই মার্কিনিরা প্রায়ই সকাল, দুপুর, সন্ধ্যা কিংবা রাতে রেস্তোরাঁয় ভিড় জমাতে শুরু করে। দেশীয়রা আসে তাদের দেশীয় খাবারের টানে।

জেমস বিয়ার্ড ফাউন্ডেশনের টুইটারে এ সম্পর্কিত একটি ভিডিও আপলোড করা হয়েছে। বাংলাদেশ সময় সকাল ৮ টা ৩৭ মিনিটে আপলোড হওয়া ১৯ সেকেন্ডের ভিডিওতে এ তথ্য প্রকাশ পেয়েছে।

করোনার সময় প্রায় দুবছর এই ফাউন্ডেশনের অ্যাওয়ার্ড কার্যক্রম বন্ধ ছিল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরই পুরনো ছন্দে ফিরে এ অ্যাওয়ার্ড ঘোষণা করে জেমস বিয়ার্ড ফাউন্ডেশন।

এসএইচ-১৫/১৮/২২ (অনলাইন ডেস্ক)