উড়োজাহাজের যাত্রীরা পেল ‘টাইটানিকের অ্যাডভেঞ্চার’

আটলান্টিক মহাসাগরের অতলে তলিয়ে যাওয়ার বিখ্যাত কাহিনি টাইটান উপন্যাসটি যদি আপনি পড়ে না থাকেন তবে ক্ষতি নেই। জেমস ক্যামেরনের অস্কার জয়ী মুভি টাইটানিক নিশ্চয়ই দেখেছেন। এ মুভিতে একটি বিশাল জাহাজকে পানির ধারায় বিলীন হতে দেখা যায়। ঠিক এরকমই একটি লোমহর্ষক ঘটনার অভিজ্ঞতা এবার মিলল বিমানের যাত্রীদের।

ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যে। ব্রিটিশ এয়ারওয়েজের বিমান ‘বিএ২৯২’মডেলটি লন্ডন থেকে ওয়াশিংটন ডিসি যাচ্ছিল। হঠাৎই এ সময় বিমানের ছাদ থেকে পানি পড়তে শুরু করে। উড়ন্ত বিমানে এমন ঘটনা মোটেও স্বাভাবিক নয়।

উড়োজাহাজের যাত্রীরা ভয় পেয়ে ঠিক টাইটানিক মুভির মতো শোরগোল শুরু করে দিল। অনেকে এই মাঝ আকাশে উড়ন্ত অবস্থায় বিমানে কি করবে বুঝে উঠতে পারছিল না।

বিমানের ছাদ থেকে বৃষ্টির ধারা যেন থামছেই না। উপায় না দেখে যাত্রীরা এয়ার হোস্টেসদের বিষয়টি জানায়। বিমানের অন্য কর্মীরা খবর পেয়ে যাত্রীদের ধৈর্য ধরে শান্ত হওয়ার পরামর্শ দেয়।

প্রথমদিকে কেউই এই অদ্ভূত ঘটনার কারণ খুঁজে পাচ্ছিল না। শেষমেষ সিসি ক্যামেরায় পানি ঝরার কারণ খুঁজে বের করতে চিরুনি অভিযানে নামে কর্তৃপক্ষ।

সিসি টিভি ফুটেজে দেখা যায়, যাত্রীদের কক্ষের ছাদের ঠিক ওপরেই বিমানের ওভারহেড বগিতে একটি পানি সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। সেই পানি পরিষ্কার ও নিরাপদ।

তবে সেই স্থানের দেখভালের জন্য যারা নিয়োজিত ছিল তাদের দায়িত্বের খামখেয়ালির জন্য সেখানে কিছু যান্ত্রিক ত্রুটি ছিল। যার কারণেই সেই পানি বিমানের ছাদ বেয়ে যাত্রীদের গায়ে পরতে শুরু করে।

এমন রোমাঞ্চকর ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কারণ বিমান কর্মীরা সিসি টিভি ফুটেজে ত্রুটি খুঁজে পেয়েই তড়িঘড়ি করে তার সমাধান করতে মাঠে নেমে যায় এবং পানি পড়া বন্ধ করে।

এসএইচ-১৯/১৮/২২ (অনলাইন ডেস্ক)