স্মার্টওয়াচ বাঁচাল নির্বাহী পরিচালকের প্রাণ!

স্মার্টওয়াচের উপকারিতা সম্পর্কে নতুন করে আর বলার কিছু নেই। এটি যে শুধু আপনায় সময় বা স্বাস্থ্য সম্পর্কিত তথ্যই় দিবে ব্যাপারটি এমন নয়। এই স্মার্টওয়াচ এবার হকি ওয়েলস নামের প্রতিষ্ঠানের সিইও-এর জীবন বাঁচিয়েছে। শুনতে অবাক করার মতো হলেও যুক্তরাজ্যে এমনটি ঘটেছে বলে জানিয়েছে এক্সপ্রেসইউকে।

গত মঙ্গলবার এক্সপ্রেসইউকের প্রতিবেদনে বলা হয়েছে, হকি ওয়েলসের সিইও ৪২ বছর বয়সী পল ওয়াফামের স্মার্টওয়াচ তাকে একটি হার্টঅ্যাটাক থেকে বাঁচিয়েছে। ঘটনার বিস্তারিত সম্পর্কে বলা হয়েছে, সোয়ানসির মরিসটন এলাকার বাসিন্দা পল।

প্রতিদিনের মতো তিনি বাড়ি কাছে ঘটনার দিন সকালে দৌড়াতে বেড়ান। তবে সেইদিন হুট করেই বুকে তীব্র ব্যথা অনুভব করেন। এরপর কোনোভাবে স্মার্টওয়াচের মাধ্যমে তিনি তার স্ত্রীর সঙ্গে যোগাযোগ করেন। তার স্ত্রী দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যায়।

পল এক সংবাদমাধ্যমে বলেছেন, ‘প্রতিদিনের মতো আমি সকাল ৭টায় দৌড়াতে যাই এবং পাঁচ মিনিট পরেই আমার বুকে তীব্র ব্যথা শুরু হয়। কোনোভাবে আমি আমার স্ত্রী লরাকে স্মার্টওয়াচের মাধ্যমে কল করতে সক্ষম হই। ভাগ্যক্রমে আমি বাড়ি থেকে পাঁচ মিনিট দূরত্বের রাস্তায় ছিলাম। সে দ্রুত কারে করে আমায় হাসপাতালে নিয়ে যায়।’

হাসপাতালে নিয়ে যাওয়ার পর পরীক্ষায় দেখা যায়, পলের একটি ধমনীতে সম্পূর্ণ ব্লকেজের কারণে তার হার্ট অ্যাটাক হয়েছে। সুস্থ হতে হাসপাতালে ছয় দিন থাকতে হয়েছে পলকে।

এসএইচ-০৯/০৯/২৩ (অনলাইন ডেস্ক)