হাসপাতালে কান্নারত শিশুকে দুধ পান করালেন পুলিশ অফিসার

নাম-পদবী বা পেশাগত দায়িত্ব, সবকিছুর উপরে বড় পরিচয় মা। সেই মায়ের দায়িত্ববোধ থেকে এবার হাসপাতালে কান্নারত শিশুকে স্তন্যপান করিয়েছেন এক পুলিশ অফিসার। এ ঘটনার পর এম এ আরয়া নামের ওই পুলিশ অফিসারের নাম পুলিশ অফিসার প্রশংসায় ভাসছেন ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দেশটির কেরেলা রাজ্যের কোচি মহিলা থানার সিভিল পুলিশ অফিসার আরয়া। কাছের হাসপাতালে ভর্তি অসুস্থ এক নারীর ক্ষুধার্ত চার মাস বয়সী শিশুকে এদিন বুকের দুধ পান করান তিনি।

জানা গেছে, নয় মাস বয়সী এক শিশু রয়েছে ওই মহিলা পুলিশ অফিসারের। একজন মা হিসেবে কান্নারত শিশুকে দুধ খাওয়াতে এগিয়ে আসেন আরয়া। সে সময় শিশুটি মা পাটনার বাসিন্দা এর্নাকুলাম জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিত্সাধীন ছিলো।

মূলত অসুস্থ পাটনার ওই বাসিন্দার চারটি শিশু। তাদের যত্ন নেয়ার কেউ না থাকায়, বৃহস্পতিবার সহায়তার জন্য কোচি সিটি মহিলা স্টেশনে আনা হয়েছিল বাচ্চাদের।

পুলিশ জানিয়েছে, পরিবারটি বেশ কিছুদিন ধরে কেরালায় ছিল। পাটনার ওই নারীর স্বামী বর্তমানে একটি মামলায় কারাগারে রয়েছেন। এ দিন পুলিশ স্টেশনে আনা হলে তিনজন বড় বাচ্চার জন্য খাবারের ব্যবস্থা করা হয়। তখন আরয়া তার দায়িত্বের বাইরে গিয়ে সবচেয়ে ছোট বাচ্চাটিকে বুকের দুধ খাওয়ানোর প্রস্তাব দেয়।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ওই শিশুদের আরও ভালো পরিবেশে, সুস্থতা নিশ্চিত করার জন্য একটি চাইল্ড কেয়ার হোমে পাঠানো হয়েছে।

সিটি পুলিশ মিসেস আরিয়ার এ মানবিক কাজের প্রশংসা করেছে। মহিলা পুলিশ অফিসারের শিশুটিকে সান্ত্বনা দেয়ার অসাধারণ মুহূর্তের একটি ছবিও শেয়ার করেছে পুলিশ।

এসএইচ-০৭/২৪/২৩ (অনলাইন ডেস্ক)