কাপড় বেচে নির্বাচনের তহবিল সংগ্রহ করছেন

যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ফলাফলে হস্তক্ষেপের অভিযোগে চলতি বছরের আগস্টে গ্রেপ্তার হয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপরে তাঁকে জর্জিয়ার ফুলটন কাউন্টি কারাগারে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয় এবং তাঁর মাগশট (মুখমন্ডলের ছবি) প্রকাশ করা হয়। সেদিনের সেই মাগশটে পরা কোর্টের কাপড়ের টুকরা বেচে নির্বাচনের তহবিল সংগ্রহ করছেন ট্রাম্প।

ট্রাম্প মিডিয়া এন্ড টেকনোলজি গ্রুপের তৈরি করা সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে একটি ভিডিও পোস্ট করেছেন ট্রাম্প। সেখানে তিনি জানান, ৯৯ ডলার করে ৪৭টি ডিজিটাল ট্রেডিং কার্ড যদি কেউ কেনে তাহলে ওই ব্যক্তি ওই কোর্টের কাপড়ের একটি টুকরা পাবে।

ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, ‘এটি একটি দুর্দান্ত স্যুট ছিল, বিশ্বাস করুন, সত্যিই একটি ভাল স্যুট। এটার সব কাটা হয়েছে। আপনি একটি টুকরা পেতে পারেন।’

‘আমার আগের ডিজিটাল ট্রেডিং কার্ডগুলো বিক্রির সাফল্যের কারণে, আমরা এটি আবার বিক্রি করছি । এখনকারটি দ্য মগশট সংস্করণ। আপনি ৪৭ টি কার্ড কিনুন এবং মাগশটে আমি যে স্যুটটি পরেছিলাম তার একটি টুকরো পান। সেইসঙ্গে আমার সাথে মার-এ-লাগোতে একটি গালা ডিনারের আমন্ত্রণ পান! আনন্দ করুন। ক্রিসমাস এবং শুভ নববর্ষ!’

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির প্রতিবেদনে বলা হয়, ডোনাল্ড ট্রাম্পই প্রথম মার্কিন প্রেসিডেন্ট যার মাগশট প্রকাশ করা হয়েছিল।

চলতি বছর ফৌজদারি মামলায় চারবার গ্রেপ্তার হয়েছেন ট্রাম্প। তবে প্রত্যেকবারই তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

এসএইচ-০৫/১৩/২৩ (অনলাইন ডেস্ক)