আগরতলা বিমানবন্দরের জন্য জমি দিচ্ছে না বাংলাদেশ

ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছেন, আগরতলায় বিমানবন্দর করার জন্য ভারতকে জমি দেয়ার প্রস্তাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়া দেননি। তবে কক্সবাজার ও চট্টগ্রাম বিমানবন্দরে সেবা যাতে ত্রিপুরা রাজ্য পায় সেজন্য উদ্যোগ নেয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার আগরতলার উজ্জয়ন্ত প্রাসাদে দুই দিনব্যাপী ভারত-বাংলা পর্যটন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

বিপ্লব কুমার দেব বলেন, বিমানবন্দরের জন্য জমি দিতে রাজি না হলেও ঢাকা-আগরতলা বিমান চলাচল শুরুর আশ্বাস দিয়েছেন শেখ হাসিনা। এছাড়া আগামীতে বাংলাদেশ নতুন বিমান কিনলে তিনি এর একটি আগরতলা রুটে দেয়ার আশ্বাস দিয়েছেন।

পর্যটন উৎসবে বাংলাদেশের জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি আয়োজকদের ধন্যবাদ দিয়ে বলেন, এ রকম আয়োজন দুই দেশের সম্পর্ককে আরও এগিয়ে নেবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ভাষার ঐক্য দুই দেশকে গভীর বন্ধনে আবদ্ধ করেছে। কাঁটাতারের বেড়া দুই দেশের বন্ধুত্বকে ভাগ করতে পারেনি।

পর্যটন উৎসবে আরও উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের পর্যটন দফতরের মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, ত্রিপুরা রাজ্যের পশ্চিম আসনের সংসদ সদস্য (এমপি) প্রতিমা ভৌমিক ও আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা। দুই দিনব্যাপী এ উৎসবে আরও অংশ নিয়েছেন মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের সংস্কৃতিকর্মী ও সাংবাদিকরা।

এসএইচ-১৩/২১/২০ (আন্তর্জাতিক ডেস্ক)