ফ্রান্সের মন্ত্রী করোনায় আক্রান্ত

আরও এক আইনপ্রণেতা করোনাভাইরাসে আক্রান্ত হলেন। স্থানীয় সময় সোমবার পরীক্ষা-নিরিক্ষা শেষে ফ্রান্সের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ফ্রাঙ্ক রিয়েস্তার শরীরে কোভিড-১৯ রোগের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এর আগে বিশ্বের বেশ কিছু আইনপ্রণেতা এ রোগে আক্রান্ত হন, মৃত্যুর ঘটনাও ঘটেছে ইরানে।

ফ্রান্সের স্থানীয় টেলিভিশন চ্যানেলকে দেশটির স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরান জানিয়েছেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ফ্রাঙ্ক রিয়েস্তার অবস্থা এখন স্থিতিশীল। তিনি বাড়িতে বিশ্রাম নিচ্ছেন। সোমবার বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এখন পর্যন্ত ফ্রান্সের পাঁচজন আইনপ্রণেতাকে ডায়াগনসিস করা হয়েছে।

পাঁচজনের ডায়াগনসিস করে শুধু সংস্কৃতি বিষয়ক মন্ত্রীর শরীরেই করোনার উপস্থিতি শনাক্ত করা হয়েছে। তার মন্ত্রণালয় এ খবর জানিয়ে বলেছে, কয়েকদিন আগে মন্ত্রী ফ্রাঙ্ক রিয়েস্তা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাৎ করেছেন। দেশটির পার্লামেন্টের বেশ কিছু কর্মীকেও ডায়াগনসিস করা হয়েছে।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বের যে ১০টি দেশে সবচেয়ে বেশি, তারমধ্যে ফ্রান্স অন্যতম। মহামারিক করোনা ব্যাপক সংক্রমণে পড়া ইউরোপের আরেক দেশ ইতালির পরপরই আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ফ্রান্সে।

ফ্রান্সে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশটিতে নতুন এই ভাইরাসে আক্রান্তের ঘটনা ১ হাজার ৪১২টি। গতকাল সোমবার একদিনেই নতুন করে ২৮৬ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হিসাবে ফ্রান্সের অবস্থান এখন পঞ্চম।

এসএইচ-১৫/১০/২০ (আন্তর্জাতিক ডেস্ক)