করোনা নিয়ে প্রশ্ন শুনে জ্ঞান হারালেন মন্ত্রী

করোনা, নিয়ে, প্রশ্ন, শুনে, জ্ঞান, হারালেন, মন্ত্রী, নেদ্যারল্যান্ড, স্বাস্থ্যমন্ত্রী, ব্রুনো-ব্রুইনস,

বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করা করোনা নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়েছেন নেদ্যারল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ব্রুনো ব্রুইনস। করোনাভাইরাস নিয়ে সংসদে বিরোধীদের কঠিন প্রশ্নের মুখে তিনি আচমকা জ্ঞান হারিয়েছেন। গত বৃহস্পতিবার এই ঘটনা ঘটে।

সিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে জানা গেছে, সংসদে করোনাভাইরাস নিয়ে আলোচনার সময় কড়া সমালোচনার মুখে পড়তে হয় স্বাস্থ্যমন্ত্রী ব্রুনো ব্রুইনসকে। বিরোধীদের কঠিন প্রশ্নের মুখে পড়ে আচমকা জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

ব্রুনো পরে টুইটারে লেখেন, গত কয়েক সপ্তাহ ধরে দিন-রাত এক করে কাজ করছি। তাই প্রচণ্ড ক্লান্ত অনুভব করছি। এবার বাড়ি গিয়ে একটা দিন বিশ্রাম নিতে চাই। করোনার বিরুদ্ধে এখনো লম্বা লড়াই করতে হবে।

নেদারল্যান্ডে এখনও পর্যন্ত দুই হাজার ৯৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১০৬ জন মানুষ। সুস্থ হয়েছেন দুই জন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনো কোনো টিকা বা প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি বিশ্ব স্বাস্থ্যসংস্থা (ডব্লিউএইচও)।

এ রোগের কোনো উপসর্গ যেমন জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সঙ্গে কাশি দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। জনবহুল স্থানে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে এবং পোষা প্রাণির সংস্পর্শ এড়িয়ে যেতে হবে। বাড়িঘর পরিষ্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

বাংলাদেশের কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের হট লাইন ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

করোনাভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনোভাবে মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে তথ্য অধিদপ্তরের সংবাদকক্ষের ফোন নম্বর ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ০১৭১৫২৫৫৭৬৫, ০১৭১৬৮০০০০৮ এবং ইমেইল: [email protected]/[email protected] অথবা ৯৯৯-এ যোগাযোগ করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এসএইচ-২৩/২১/২০ (আন্তর্জাতিক ডেস্ক)