ইমরান খানকে গুপ্তহত্যার চক্রান্ত চলছে

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার চক্রান্ত চলছে বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। শুক্রবার এক টুইটার বার্তায় তিনি বলেছেন, গোয়েন্দা সংস্থাগুলো জানিয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানকে গুপ্তহত্যার চক্রান্ত করা হয়েছে। খবর ডনের।

ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট নিয়ে কয়েক সপ্তাহ ধরেই উত্তাল পাকিস্তানের রাজনীতি। এর মধ্যে ইমরান খানের বিরুদ্ধে গুপ্তহত্যার ষড়যন্ত্রের মতো ভয়ংকর খবর এলো। এমন তথ্য পাওয়ার পরপরই ইমরান খানের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

যেমনটা বলছেন ইমরানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। টুইটার বার্তায় তিনি বলেছেন, ‘গোয়েন্দা বাহিনীর এমন তথ্যের পর প্রধানমন্ত্রী ইমরান খানের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।’

এর আগে ইমরানের ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফয়সাল ভাওদা দাবি করেন, প্রধানমন্ত্রী ইমরান খানের জীবন হুমকির মধ্যে, তাকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে।

গত বুধবার সাবেক এই কেন্দ্রীয় মন্ত্রী দেশটির এক বেসরকারি টেলিভিশন চ্যানেলে বলেন, ‘পাকিস্তানে রাজনৈতিক উত্তেজনা বাড়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে।’ ইমরান খান হত্যার হুমকি পেয়েছেন বলেও দাবি করেন ফয়সাল।

এই মুহূর্তে রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে রয়েছেন ইমরান খান। এখন ক্ষমতায় টিকে থাকার জন্য লড়ছেন তিনি। বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের পেছনে বিদেশি ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। পরিস্থিতি নিয়ে পাকিস্তানের সামরিক ও গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে একের পর বৈঠক করছেন।

বৃহস্পতিবারও ইমরান খান দেশটির জাতীয় নিরাপত্তা কমিটির সঙ্গে বৈঠক করেছেন। তবে খবরে বলা হয়েছে, তার তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) কয়েক জন সদস্যের দল ত্যাগ এবং জোট সরকার থেকে শরিক দলের সরে যাওয়ায় তার প্রধানমন্ত্রী থাকার আর কোনো সম্ভাবনা নেই বললেই চলে।

এসএইচ-২০/০১/২২ (আন্তর্জাতিক ডেস্ক)