দক্ষিণ আফ্রিকায় একই পরিবারের ১০ জনকে গুলি করে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীর গুলিতে সাত নারীসহ একই পরিবারের ১০ জন নিহত হয়েছেন। দেশটির পিটারমারিজবার্গ শহরে এ ঘটনা ঘটে। হামলার কারণ জানা না গেলেও, অস্ত্রধারীকে ধরতে অভিযানে নেমেছে পুলিশ।

সংবাদমাধ্যম সিএনএন জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে দক্ষিণ আফ্রিকার পিটারমারিজবার্গ শহরে একটি বসতবাড়িতে অতর্কিত হামলা চালায় অজ্ঞাত বন্দুকধারী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী।

পরে সেখান থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা সবাই একই পরিবারের সদস্য বলে জানিয়েছে পুলিশ। এদের মধ্যে সাতজন নারী ও তিনজন পুরুষ।

তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা যায়নি। পুলিশের ধারণা, পূর্ব শত্রুতা অথবা ডাকাতির উদ্দেশ্যেই এ হত্যাকাণ্ড। যদিও হামলার রহস্য উদঘাটনে এরইমধ্যে তদন্ত শুরু করেছে নিরাপত্তা বাহিনী। ভয়াবহ এ হামলার পর শহরটিতে দেখা দিয়েছে চরম আতঙ্ক।

খুনের হারে বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর অন্যতম দক্ষিণ আফ্রিকা। ছয় কোটি জনসংখ্যার দেশটিতে প্রতি বছর প্রায় ২০ হাজার হত্যাকাণ্ড হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত জানুয়ারিতে দেশটির ইস্টার্ন কেইপ প্রদেশের জেকেবেরহা শহরে এক জন্মদিনের পার্টিতে বন্দুকধারীদের গুলিতে আটজন নিহত ও তিনজন আহত হন।

এসএইচ-০৪/২২/২৩ (আন্তর্জাতিক ডেস্ক)