হুড়মুড়িয়ে ভেঙে পড়লো নির্মাণাধীন সেতু,

ভারতের বিহারের ভাগলপুরে হুড়মুড়িয়ে নদীতে ভেঙে পড়লো নির্মাণাধীন একটি সেতু। এ ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে সেতুটি ভেঙে পড়ার ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে।

জানা গেছে, রোববার দুর্ঘটনাটি ঘটে। ভাগলপুরে আগুইয়ানি-সুলতানগঞ্জ সংযোগকারী নির্মাণাধীন সেতুটি হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। প্রথমে একটি অংশ ভেঙে পড়ে, কয়েক সেকেন্ড পর গোটা সেতুটিই ভেঙে গঙ্গায় তলিয়ে যায়।

সেতুটির তিনটি পিলার ভেঙে এত বড় বিপর্যয় ঘটে গেল বলে মনে করা হচ্ছে। সেতু ভেঙে পড়ার সময় গঙ্গার পাড়ে মানুষজন ছিলেন। তারাই বিপর্যয়ের মুহূর্তকে ক্যামেরাবন্দি করেছেন। আর সেই ভিডিও ভাইরাল।

এবারই প্রথম নয়, এর আগেও নির্মাণাধীন এই সেতুটি ভেঙে পড়েছিল গত বছর। পুনরায় কাজ শুরুর পর ফের বিপর্যয়। আগুইয়ানি থেকে সুলতানগঞ্জ যোগাযোগকারী এই সেতু নীতীশ কুমারের স্বপ্নের প্রকল্প। কিন্তু তাতেই বারবার এমন দুর্ঘটনা। যদিও হতাহতের খবর নেই এখনো।

মাত্র কয়েকদিন আগে বড় রেল দুর্ঘটনার সাক্ষী হয়েছে ভারত। উড়িষ্যায় তিনটি ট্রেনের সংঘর্ষে মৃত্যু হয়েছে ২৮৮ জনের। আহত হাজার ছুঁইছুঁই। সেই ক্ষত এখনো টাটকা। তারই মাঝে বিহারে সেতু বিপর্যয় আতঙ্ক আরও বাড়ালো।

দুর্ঘটনার খবরে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কেন এমনটা ঘটলো, তা জানতে তিনি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিলেন।

এসএইচ-০৮/০৫/২৩ (আন্তর্জাতিক ডেস্ক)