পাকিস্তানে বাস উল্টে নিহত ১২

পাকিস্তানের ইসলামাবাদ-লাহোর সড়কে কালার কাহার নামক এলাকায় একটি যাত্রীবাহী বাস উল্টে অন্তত ১২জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২৪ জন। পাকিস্তানের সাংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পুলিশ বলেছে, নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। রোববার বাসটি রাওয়ালপিন্ডি থেকে লাহোর যাওয়ার পথে কালার কাহার সল্ট রেঞ্জের কাছে দুর্ঘটনায় কবলে পড়ে। প্রাথমিক তদন্তে জানা গেছে, বাসটি ব্রেক ফেল করায় এ দুর্ঘনা ঘটেছে।

দুর্ঘটনার খবর পাওয়ামাত্র পুলিশের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায় এবং হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পুলিশ বলেছে, নিহতদের মধ্যে তিনজন নারী ও দুটি শিশু রয়েছে।

পাকিস্তানের ন্যাশনাল হাইওয়ে অ্যান্ড মোটর পুলিশের মুখপাত্র বলেছেন, দুর্ঘটনার কারণে লাহোর-ইসলামাবাদ মোটরওয়ের দুটি লেন কিছু সময়ের জন্য বন্ধ ছিল। তবে তৃতীয়টি যান চলাচলের জন্য উন্মুক্ত ছিল।

উদ্ধার অভিযান তদারকি করেন মোটরওয়ের পুলিশের উপ-মহাপরিদর্শক মুহাম্মদ ইউসুফ মালিক। পরে তিনি চকওয়াল ট্রমা সেন্টারএ গিয়ে আহতদের খোঁজ-খবর নেন।

সিসি টিভির ক্যামেরায় দেখা গেছে, বিপরীত দিক থেকে আসা একটি গাড়িও যাত্রীবাহী বাসের ধাক্কায় উল্টে গেছে। তবে ওই গাড়িতে থাকা কেউ হতাহত হয়েছেন কিনা, তা জানা যায়নি।

এসএইচ-১৭/১৮/২৩ (আন্তর্জাতিক ডেস্ক)