গ্রিসে পোলিশ নারী নিখোঁজ, বাংলাদেশি যুবক গ্রেফতার

ইউরোপের দেশ গ্রিসের কোস দ্বীপ থেকে ২৭ বছর বয়সী পোল্যন্ডের এক নারী নিখোঁজ হয়েছেন। ১২ জুন থেকে আনাস্তাসিয়া-প্যাট্রিসিয়া রুবিনস্কা নামের ওই নারীর সন্ধান মিলছে না। নিখোঁজ হওয়ার ঘটনায় প্রধান সন্দেহভাজন হিসাবে একজন ৩২ বছর বয়সী বাংলাদেশি যুবককে গ্রেফতার করেছে কোস দ্বীপের পুলিশ।

বাংলাদেশি ওই যুবক ছাড়াও তার রুমমেট পাকিস্তানি এক যুবককে সন্দেহ করছে আইনশৃঙ্খলা বাহিনী। জানা যায়, ওই পোলিশ নারী কোস দ্বীপে একটি হোটেলে কাজ করতেন এবং তার ছেলে বন্ধুর সাথে একত্রে বসবাস করে আসছিলেন। স্থানীয় মিডিয়ায় প্রকাশিত তথ্য মতে, সাক্ষীদের বক্তব্য এবং এলাকার নিরাপত্তা ক্যামেরা থেকে ভিডিও সংগ্রহের পর বাংলাদেশি ওই যুবককে শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে। তবে গ্রেফতারকৃত বাংলাদেশি ব্যক্তির নাম ও পরিচয় জানা যায় নি।

রাষ্ট্রীয় সম্প্রচারকারী ইআরটি’র মতে, গ্রেফতারকৃত ওই যুবক ঘটনার পরে দ্বীপটি ছেড়ে ইতালি যাওয়ার জন্য টিকিট কিনেছিলেন, যা কর্তৃপক্ষের সন্দেহ জাগিয়েছিল। পুলিশ সূত্রের বরাত দিয়ে স্থানীয় একটি পত্রিকা রিপোর্ট করেছে, পাকিস্তান ও বাংলাদেশের পাঁচজনকে প্রাথমিকভাবে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পরবর্তীতে চারজনকে ছেড়ে দিয়ে বাংলাদেশি যুবককে আটক করা হয়।

২৭ বছর বয়সী ওই পোলিশ নারীর নিখোঁজ হওয়ার বিষয়টি তার ২৮ বছর বয়সী ছেলে বন্ধু কর্তৃপক্ষকে জানানা। তিনি জানান, তার বান্ধবী সেদিন রাত ১০টা ৩০ মিনিটে ফোনে তার সাথে যোগাযোগ করেছিল। সে খুব বেশি মাতাল ছিল। তারপর তার বান্ধবী তাকে তার অবস্থান পাঠান যাতে সে তাকে নিতে পারে। তবে তিনি ওই এলাকায় যেয়ে বান্ধবীকে খুঁজে না পেয়ে মোবাইলে যোগাযোগ করার ট্রাই করেন। মোবাইল বন্ধ থাকায় বারবার যোগাযোগের চেষ্টা ব্যর্থ হয়।

আরেকটি পত্রিকায় প্রকাশিত এক সংবাদে উল্লেখ করা হয়- ৩২ বছর বয়সী আটক ওই বাংলাদেশি যুবকের শরীরে আঁচড়ের চিহ্ন পাওয়া গেছে। এমনকি তার সাথে একটি ইতালির টিকিট পাওয়া গেছে। যা মেয়েটির নিখোঁজ হওয়ার পরের দিন টিকিট বুকিং করা হয়েছিল। তবে ইতালি যাওয়ার বিষয়টি সে কাউকে জানায়নি। এমনকি তার রুমমেটকেও নয়।

এসএইচ-১১/১৯/২৩ (আন্তর্জাতিক ডেস্ক)