বাংলাদেশি সাংবাদিককে অপহরণ করলো মালয়েশিয়ান পুলিশ

মালয়েশিয়ায় বাংলাদেশি এক সাংবাদিককে অপহরণের অভিযোগে এক পুলিশ সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে মালয়েশিয়ান পুলিশ।

দেশটির সংবাদ মাধ্যম দ্য স্ট্রিট টাইমের বরাত দিয়ে কুয়ালালামপুর পুলিশের প্রধান আল্লাউদিন আবদুল মাজিদ জানানা, সন্দেহভাজন তিন পুলিশ সদস্যের একজনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে বাকি দুই জনের বিরুদ্ধেও তদন্ত চলছে।

নাম প্রকাশ না করার শর্তে ঐ বাংলাদেশি সাংবাদিক নিউ স্ট্রেইট টাইমসকে বলেন, তাকে অপহরণ করে তিন দিন আটকে রাখা হয়েছিল। এ সময় তাঁর ওপর নির্যাতন করা হয়েছে। মুক্তির জন্য তাঁর কাছে প্রায় সাড়ে চার কোটি টাকা দাবি করা হয়। এছাড়াও অপহরণকারীরা নিজেদের পুলিশের সদস্য বলে দাবি করেছিলেন।

অপহৃত সাংবাদিক বলেন, ‘আমাকে বেঁধে নির্যাতনের পর আমি ইতিমধ্যে ৫০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিতের বেশি অর্থ তাদের দিয়েছি। এরপরেও তারা আমাকে ভয় ভীতি দেখিয়ে আরও আদায়ে চাপ দিতে থাকে।

মালয়েশিয়ায় ৬ বছর ধরে কাজ করা ওই সাংবাদিক আরও বলেন, ‘আমি মনে করি, মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের শোষণকারী অপরাধী চক্রের কার্যকলাপের বিষয়ে বাংলাদেশে একটি সংবাদ প্রকাশের জেরে এই ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ জড়িত অপহরণকারীরা টাকার জন্যই আমাকে অপহরণ করেছিল।

এসএইচ-০৬/০১/২৩ (আন্তর্জাতিক ডেস্ক)