দিল্লিতে চার বছরের শিশুকে ধর্ষণ, অভিযুক্তের বাড়ির সামনে বিক্ষোভ

ভারতের রাজধানী নয়াদিল্লিতে চার বছরের এক কন্যাশিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে তার প্রাইভেট শিক্ষকের ভাইয়ের বিরুদ্ধে। এই ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। শনিবার ভারতের ইংরেজি সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এনডিটিভি বলছে, শনিবার পূর্ব দিল্লির পাণ্ডব নগরে এই ঘটনা ঘটেছে। সেখানকার এক প্রাইভেট শিক্ষকের ভাইয়ের কাছে ধর্ষণের শিকার হয়েছে শিশুটি। পরে রোববার অভিযুক্তের যুবকের বাড়ির সামনে বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

এ সময় ক্ষুব্ধ জনতা ওই এলাকায় গাড়ি ও অটোতে ভাঙচুর চালিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে আসা ভাঙচুরের ছবিতে দেখা যায়, রাস্তায় চলাচলকারী ব্যক্তিগত যানবাহনে ভাঙচুর করছেন বিক্ষোভকারীরা।

দিল্লি পুলিশ বলছে, চার বছর বয়সী শিশুটি কাঁদতে কাঁদতে তার বাবা-মাকে বলেছিল যে, শিক্ষক বাড়ির বাইরে ছিলেন, সেই সময় শিক্ষকের ভাই তাকে ধর্ষণ করেছে। এমনকি এ বিষয়ে কাউকে কিছু না বলার জন্যও তাকে হুমকি দিয়েছে অভিযুক্ত যুবক।

ধর্ষণের ঘটনা জানাজানি হওয়ার পর বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

দিল্লি পুলিশের জ্যেষ্ঠ একজন কর্মকর্তা বলেছেন, ‌‌‘‘চার বছরের এক কন্যাশিশু ধর্ষণের শিকার হয়েছে।’’

এক বিবৃতিতে দিল্লি পুলিশ বলেছে, ‘‘শিশুটি ভালো আছে। তাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) পাঠানো হয়েছিল। কারণ লাল বাহাদুর শাস্ত্রী হাসপাতালের চেয়ে এআইআইএমএসের ওয়ান স্টপ সেন্টারে ছোট শিশুদের চিকিৎসার জন্য ভালো ব্যবস্থা রয়েছে। মেয়েটির মা ও বাবা তার সঙ্গে রয়েছেন। তার কাউন্সেলিং চলছে।’’

বিবৃতিতে বলা হয়েছে, সেখানকার পরিবেশ নষ্ট করতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কিছু উসকানিমূলক বার্তা পাঠানো হচ্ছে। এই ঘটনায় স্থানীয়দের শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছে পুলিশ।

এসএ-১৫/২৪/২৪(আন্তর্জাতিক ডেস্ক)