ছেলের ভয়ে বাড়ি ছাড়া মা-মেয়ে

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের রোয়ার গ্রামের বাসিন্দা মোকছেদা বেওয়া (৬০) ও তার মেয়ে রিতা পারভীন। মাদকাসক্ত ছেলে আনোয়ার হোসেন মিলনের অত্যাচারে এখন বাড়িতে থাকতে পারছেন না তারা। মায়ের নামে থাকা বসতবাড়ি ছেলের নামে লিখে না দেওয়ার কারণে অমানসিক অত্যাচার করছেন মিলন, অভিযোগ মায়ের।

ভুক্তভোগী ও স্থানীয়রা জানান, রোয়ার গ্রামের মৃত আব্দুর রহিম সরদার ছিন্নার ছেলে আনোয়ার হোসেন মিলন একজন মাদকাসক্ত। মাদকে আসক্ত হয়ে বছরের পর বছর ধরে মা মোকছেদা বেওয়া ও বড় বোন রিতা পারভীনকে মারধর ও অত্যাচার করে আসছেন। বাবার রেখে যাওয়া সম্পত্তি থেকে বঞ্চিত করে মা ও বোনকে বাড়ি থেকে বের করে দিয়েছেন।

আবার মায়ের নামে থাকা কিছু জমি নিজের নামে লিখে নেওয়ার চেষ্টা করায় অমানুসিক নির্যাতনের শিকার হচ্ছেন বৃদ্ধ মা ও স্বামী পরিত্যাক্তা বড় বোন। এ বিষয়ে আক্কেলপুর থানা ও উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে একাধিকবার লিখিত অভিযোগ করলেও কোনো সুফল পাননি মা ও মেয়ে। বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় নিজ বাড়ি ছেড়ে আক্কেলপুর উপজেলা শহরের বিভিন্ন জায়গায় বসবাস করছেন।

অভিযোগ অস্বীকার করে মিলন বলেন, ‘আমি মাদকাসক্ত হলে সংসার পরিচালনা করতে পারতাম না। অমার বাবার থেকে পাওয়া ৭ শতাংশ জমিতে মা ভাগ চাওয়ায় মাঝেমধ্যে পারিবারিক ঝামেলা হয়।’

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। ভুক্তভোগী মা ও মেয়ে থানায় এলে, ঘটনাটি শুনে গুরুত্ব সহকারে ব্যবস্থা নেব।

এসএইচ-২১/১৩/২৩ (উত্তরাঞ্চল ডেস্ক)