নিখোঁজের পর মুরগির খোঁয়াড়ে শিশুর মরদেহ

কুড়িগ্রামে নিখোঁজের পাঁচ ঘণ্টা পর নির্মাণাধীন বাড়ির মুরগির খোঁয়াড় থেকে শিশুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। শুক্রবার উপজেলার ঝগড়ারচর গ্রামে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

নিহত শিশুর নাম হোসাইন শফি (৩)। শফি ইউনিয়নের ঝগড়ারচর গ্রামের জাহিদুল ইসলামের (৪০) ছেলে।
এ ব্যাপারে থানার এসআই আনোয়ারুল ইসলাম বাদী হয়ে থানায় জিডি দায়ের করেন। এরপর শনিবার ময়নাতদন্তের জন্য শিশুটির মরদেহ কুড়িগ্রাম জেলা সদরের জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয় বলে জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা আনোয়ারুল ইসলাম।

তিনি আরও জানান, নিষ্পাপ শিশুটিকে হত্যার মোটিভ এবং কে বা কারা তাকে হত্যা করেছে তা উদঘাটনের জন্য জোর তদন্ত অব্যাহত রয়েছে।

দাঁতভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম জানান, নিহত শিশুটির বাবা জাহিদুল ইসলাম একজন স্কুলশিক্ষক। তার দুই মেয়ে ও এক ছেলে। সেই অতি আদরের ছেলেকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। অথচ শিক্ষক জাহিদুল একজন সজ্জন ব্যক্তি। তাই শিশুটির হত্যার রহস্য উদঘাটন এবং হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোন্তাছের বিল্লাহ জানান, শিশুটির গলায় সামান্য দাগ রয়েছে। তার ঠোঁট দুটো অনেকটা কালচে হয়ে রয়েছে। এ জন্য প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনাকে কেন্দ্র করে হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এসএইচ-১৫/০৬/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)