অভিযানের সময় এসিল্যান্ডের ওপর বাজার কমিটির সভাপতি চড়াও

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের ফরকেরহাট বাজারে সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে বাজার কমিটির সভাপতির বাধার মুখে পড়েন রাজারহাট উপজেলার সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগম।

এ ঘটনায় বাজার কমিটির সভাপতিসহ জড়িত অজ্ঞাতনামাদের নামে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

বৃহস্পতিবার রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু সরকার ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, বুধবার সন্ধ‌্যায় রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের ফরকের হাট বাজারে সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগম করোনার বিস্তার প্রতিরোধে রাষ্ট্রীয় দ্বায়িত্ব পালন করতে আসেন। সেখানকার এক চা বিক্রেতা ফরকেরহাট উচ্চ বিদ্যালয়ের গেটের পাশেই খোলা জায়গায় সরকারি বিধি অমান্য করে দোকান বসালে জনসমাগম নিয়ন্ত্রণে এসিল্যান্ড তা উচ্ছেদের নির্দেশ দেন।

এরেই জের ধরে বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু সেখানে উপস্থিত হয়ে এসিল্যান্ডের কাজে বাধা দেন এবং পরিবেশ উত্তেজিত করে এসিল্যান্ড ও পুলিশের সঙ্গে মারমুখী আচরণ করেন। ঘটনাটি প্রশাসনের পক্ষ থেকে মোবাইল ফোনে ভিডিও করা হলে সেই মোবাইল ফোনটি মঞ্জুরুল ইসলাম কেড়ে নিয়ে ছুড়ে ফেলেন বলেও জানান প্রত্যদর্শীরা। তবে সেই চা বিক্রেতা প্রতিবাদ না করেই প্রশাসনের নির্দেশনায় দোকানটি সরিয়ে নেন বলে জানায় স্থানীয়রা।

এব্যাপারে রাজারহাট উপজেলার সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগমের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে সেগুলো সম্পূর্ণ মিথ্যা। উল্টো আমাকেই আঘাত করে আহত করা হয়েছে। এরপরে আমি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছি।’ ঘটনাটি মোবাইল ফোনে ধারণ করায় তার ফোনটি কেড়ে নেওয়া হয়েছে বলেও অভিযোগ তার।

বাজার কমিটি সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুসহ রাষ্ট্রীয়কাজে বাধাদানকারীদের বিরুদ্ধে থানায় মামলা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এসএইচ-১২/০৮/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)