মায়ের কোল ফিরে পেল আট মাসের সেই শিশুটি

আট মাস বয়সী কন্যা শিশু মুনতাহাকে কেড়ে নিয়ে তার মা রত্না বেগমকে (২২) বাড়ি থেকে বের করে দিয়েছিলেন ওই শিশুর বাবা সিরাজুল ইসলাম (২৫)।

এ খবর পেয়ে সদর থানা পুলিশ রোববার সকাল সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, দু’বছর আগে কুড়িগ্রাম পৌরসভার টাপু ভেলাকোপার ভরসার মোড় এলাকার সিরাজুল ইসলামের সঙ্গে কৃষ্ণপুর বকসীপাড়া এলাকার মো. আব্দুল মান্নানের মেয়ে রত্না বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে রত্না বেগমকে তার স্বামী সিরাজুল ইসলাম ও তার পরিবারের লোকজন নানা অজুহাতে নির্যাতন করে আসছিলেন।

এ অবস্থায় পারিবারিক কলহের জের ধরে শনিবার দুপুরের দিকে স্বামী সিরাজুল ইসলাম ও তার পরিবারের লোকজন রতনা বেগমকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। এ সময় আট মাস বয়সী দুগ্ধপোষ্য শিশু মুনতাহাকে মায়ের কোল থেকে জোর করে কেড়ে নেয় সিরাজুল ইসলাম ও তার পরিবার সদস্যরা।
এ পরিস্থিতিতে শিশুকন্যা ফিরে পাওয়ার জন্য আকুতি-মিনতি করে সে। কিন্তু কোনো কাজে আসে না। তাকে বাড়ি থেকে বের করে দেওয়া হয় রাতেই।

এ ঘটনায় সমাধান না পেয়ে ওই দিন রাতেই রত্না বেগম হাজির হন থানায়। জানান তার দুর্ভাগ্যের কথা। ফেরত চান মুনতাহাকে।

এরই পরিপ্রেক্ষিতে সদর থানার নারী, শিশু, বয়ষ্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্সের মাধ্যমে রত্না বেগমের আবেদন মোতাবেক রোববার এএসআই মিল্টন মিয়া সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে শিশু মুনতাহাকে উদ্ধার করে। এরপর তার মায়ের কোলে ফিরিয়ে দেন পুলিশ সদস্যরা।

এ প্রসঙ্গে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মো. শাহরিয়ার জানান, এলাকার গণ্যমান্য ব্যক্তি এবং ওই এলাকার পৌরসভার কাউন্সিলরকে বিষয়টি অবহিত করা হয়েছে। সেইসঙ্গে শিশু মুনতাহাকে নিয়ে র্না বেগম যাতে তার স্বামীর সংসারে ফিরে যেতে পারে তার মীমাংসা করে দেওয়ার জন্য বলা হয়েছে।

এসএইচ-২৮/০৮/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)