পুলিশ হেফাজতে যুবকের মৃত্যুর ঘটনায় এসআই প্রত্যাহার

লালমনিরহাটে পুলিশ হেফাজতে রবিউল ইসলাম (২৫) নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় সদর থানার এসআই হালিমুর রহমান হালিমকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার তাকে প্রত্যাহার করা হয় বলে জানিয়েছেন সদর থানার ওসি শাহা আলম।

এর আগে বৃহস্পতিবার রাতে জুয়াড়ি সন্দেহে আটক রবিউলের মৃত্যু হয়। পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ তোলেন স্বজনরা।

এ ঘটনার পর বৃহস্পতিবার মধ্যরাত থেকে লালমনিরহাট-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন এলাকাবাসী। শুক্রবার সকালে এসআই হালিমকে প্রত্যাহারের পর অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

স্থানীয়রা জানান, লালমনিরহাটের হারাটি ইউনিয়নের হিরামানিক এলাকায় বৈশাখ উপলক্ষ্যে মেলা চলছিল। সেখানে বসে জুয়ার আসর। খবর পেয়ে রাত আনুমানিক ১টার দিকে সদর থানার পুলিশ সেখানে অভিযান চালিয়ে ধাওয়া করে রবিউল ইসলাম খানসহ দুজনকে আটক করে।

এ সময় রবিউল জুয়া খেলেননি দাবি করে পুলিশ ভ্যানে উঠতে আপত্তি জানালে পুলিশের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। কিন্তু পুলিশ মারধর করে একপর্যায়ে তাকে ভ্যানে তুলে নিয়ে যায়।

এরপরই রবিউল ইসলাম অসুস্থ হয়ে পড়লে রাত আনুমানিক দেড়টার দিকে পুলিশ তাকে চিকিৎসার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা চলাকালীন তিনি মারা যান।

এদিকে রবিউলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রাত ৩টার দিকে মহেন্দ্রনগর বাজারে লালমনিরহাট-রংপুর মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী। তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে অভিযুক্ত সদর থানার এসআই হালিমের শাস্তি দাবি করে বিক্ষোভ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশ ভ্যানে হামলা ও ভাঙচুর করেন তারা।

এসএইচ-২২/১৫/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)