ইঁদুরের সঙ্গে রাত কাটাচ্ছেন

সুকৌশলে কর ফাঁকি, নিজের আয় করা সম্পত্তি গোপনে লুকিয়ে রেখে নিজেকে দেউলিয়া ঘোষণা করাসহ ব্যাংক থেকে ঋণ নিয়ে তা সময়মতো পরিশোধ না করার মতো গুরুতর অভিযোগ প্রমাণ হওয়ায় পর কারাবন্দি কিংবদন্তি জার্মান টেনিস তারকা বরিস বেকার। সেখানে ইঁদুরের অত্যাচারে অতিষ্ঠ বরিস। কারা কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেছেন।

১৯৮৫ সালে মাত্র ১৭ বছর বয়সে উইম্বলডনের শিরোপা জিতেছিলেন জার্মান টেনিস তারকা বরিস বেকার। ১৯৮৬ ও ১৯৮৯ সালে জিতেছেন আরও দুটি উইম্বলডন। উইম্বলডন ছাড়াও অস্ট্রেলিয়ান ওপেন আর ইউএস ওপেন মিলিয়ে মোট ছয়টি গ্র্যান্ড স্লাম জিতেছেন বেকার।

২০১৭ সাল থেকেই তার বিরুদ্ধে আর্থিক অভিযোগ উঠতে থাকে। এরপর বেকার নিজেকে দেউলিয়া ঘোষণা করেন। তবে তাতেও রক্ষা হয়নি তার। গত ২৯ এপ্রিল কারাগারে যান বরিস বেকার। সেখানে তার সময় কাটছে জেলে বসে ইঁদুরের অত্যাচারে অতিষ্ঠ হয়ে। কারা কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেছেন, কিন্তু প্রতিকার পাননি। বরং কারা কর্তৃপক্ষ তার চুলের রং পরিবর্তন করার আদেশ দিয়েছে। যাতে অন্য বন্দিদের থেকে তাকে আলাদা না দেখায়।

এদিকে লন্ডনের ওয়ানসওর্থ জেলে আর দশটা সাধারণ কয়েদির মতোই তার দিন কাটছে। কোনো বাড়তি সুবিধা পাচ্ছেন না। খুবই ছোট্ট একটি কক্ষে তার জায়গা হয়েছে। ইংল্যান্ডের দ্বিতীয় সারির কারাগারটিতে সুযোগ-সুবিধা ভালো নয়। তাই ইঁদুরের অত্যাচারে তার রাত কাটছে নির্ঘুম।

শুধু তাই নয়, কারা কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে যে, বরিস বেকারকে কয়েদিদের কাজও করতে হবে। বেকার জেলের জিমে কাজ পাওয়ার জন্য মরিয়া।

এসএইচ-০৪/০৫/২২ (অনলাইন ডেস্ক)