ফুটবল বিশ্বকাপে মেসিদের খেলা দেখে মুগ্ধ ব্রাজিলিয়ান কিংবদন্তিরাও

লুসাইলে গতকাল প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। দুর্দান্ত এই জয়ের পর প্রশংসায় ভাসছেন লিওনেল মেসিরা। আর্জেন্টিনার এমন পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন প্রতিবেশি ব্রাজিলের কিংবদন্তি ফুটবলাররাও।

হাসপাতালে বসে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচ দেখেছেন পেলে। পেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবি পোস্ট করেছেন তার মেয়ে কেলি নাসিমান্তো। যেখানে বোঝা গিয়েছে আলবার্ট আইনস্টাইনের হাসপাতাল থেকে খেলা দেখছেন পেলে। পেলে ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘কি অসাধারণ ব্যাপার।

ব্রাজিলের জার্সিতে ৯২ ম্যাচ খেলেছে ৭৭ গোল করেন পেলে। অ্যাসিস্ট করেছেন ৩২ গোলে। বিশ্বকাপে ১৪ ম্যাচে করেছেন ১২ গোল এবং ৮ গোলে অ্যাসিস্ট করেছেন। যেখানে গতকাল পেলের এক রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি। বিশ্বকাপে ২৫ ম্যাচে ৮ অ্যাসিস্ট করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

পেলে তো হাসপাতালে বসে খেলা দেখেছেন, এমনকি মাঠে বসেও আর্জেন্টিনার ম্যাচ দেখেছেন ব্রাজিলিয়ান তারকারা। মাঠে ছিলেন রবার্তো কার্লোস, রোনালদিনহো, কাফু, রোনালদোরা। সেলফি তুলে রোনালদিনহো টুইট করেছেন, ‘সপরিবারে বিশ্বকাপ দেখা। ‘

কাতার বিশ্বকাপের আগে পাঁচবার ফাইনাল খেলে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে দুইবার। ১৯৭৮ সালে নেদারল্যান্ডস এবং ১৯৮৬ বিশ্বকাপে জার্মানিকে হারিয়ে শিরোপার স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। আর রানার্সআপ হয়েছে তিন বিশ্বকাপে। ১৯৩০ বিশ্বকাপে আর্জেন্টিনা হেরেছিল উরুগুয়ের কাছে। ১৯৯০ ও ২০১৪-এই দুই বিশ্বকাপে আর্জেন্টিনাকে কাঁদিয়েছিল জার্মানি। লুসাইলে ২০২২ বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য প্রতিপক্ষ মরক্কো বা ফ্রান্স।

শান্ত-(স্পোর্টস ডেস্ক)