কারাগারে থাকা রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রাজধানীর পল্লবী থানা এলাকায় পুলিশকে হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণের ঘটনায় করা মামলায় কারাগারে আটক থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম মামলার চার্জশিট গ্রহণ করে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

এদিকে আজ নাশকতার অভিযোগে পল্টন ও বাড্ডা থানার পৃথক তিন মামলায় রিজভীকে গ্রেফতার দেখানো হয়েছে। এদিন কারাগার থেকে আদালতে হাজির করা হয় রিজভীকে। তবে পল্লবী থানার এ মামলায় পলাতক রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

পল্লবী থানার মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি পল্লবী থানা এলাকায় রিজভীসহ বিএনপির ৬৯ নেতাকর্মী পুলিশকে হত্যার উদ্দেশ্যে তিন-চারটি ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়। এ ঘটনায় পল্লবী থানার এসআই রবিউল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন।

২০২২ সালের ২৯ জুন পল্লবী থানার এসআই নূরে আলম সিদ্দিকী বিস্ফোরক ও দণ্ডবিধি আইনে রিজভীসহ ৬৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে রিজভীসহ ১৩ জনকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি আবেদন করেন।

এরমধ্যে ছয়জন জামিন নেন। আজ রিজভীসহ সাতজন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এছাড়া বিস্ফোরক আইনের মামলার চার্জশিট দেখিলাম বলে স্বাক্ষর করে বিচারের জন্য বদলির আদেশ দেন আদালত।

এআর-০৪/২৯/১২ (ন্যাশনাল ডেস্ক)