কোনো ধরনের অনিয়মকে প্রশ্রয় দেওয়া হবে না: ইসি হাবিব

ব্যাপক অনিয়মের অভিযোগে বন্ধ হওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে এবারও কোনো ধরনের অনিয়মকে প্রশ্রয় দেওয়া হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব। জাতির সামনে একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়ার প্রচেষ্টা বর্তমান কমিশন চালিয়ে যাচ্ছে বলেও তিনি দাবি করেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন

আমাদের কাজের প্রতিফলন হয়েছিল গাইবান্ধা নির্বাচনে উল্লেখ্য করে ইসি আহসান হাবিব বলেন, সেটা আবার হতে যাচ্ছে, আমাদের কাছে কোনো ছাড় নেই।

তিনি বলেন, গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন সুষ্ঠু এবং অবাধভাবে করার জন্য সব ধরনের প্রস্তুতি আমাদের সম্পূর্ণ হয়েছে। আপনারা জানেন অনিয়মের কারণে এ গাইবান্ধা উপ-নির্বাচন বন্ধ করা হয়েছে। সেই অভিজ্ঞতার আলোকে সতর্কতার সঙ্গে গাইবান্ধার প্রতিটি সিচুয়েশন আমরা পর্যবেক্ষণ করছি, নির্দেশনা দিচ্ছি এবং অ্যাকশন নিচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সম্পূর্ণভাবে আমরা, জেলা প্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী, আমাদের রিটার্নিং অফিসার এবং আমাদের কর্মকর্তা; তারা এক সঙ্গে কাজ করে সুন্দর একটা নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রস্তুত।

আহসান হাবিব বলেন, ভোটের প্রচারণা বন্ধ হওয়ার পরও কেউ কেউ প্রচারণার চেষ্টা করেছেন। আমরা এগুলো কঠিনভাবে দমন করেছি। তবে অনিয়মের পুনরাবৃত্তি হলে তা পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব।

এআর-০৬/০৩/০১ (ন্যাশনাল ডেস্ক)