বাবার বিরুদ্ধে মেয়ের সাক্ষ্য

বাংলা চলচ্চিত্রের অভিনয়শিল্পী রাইমা ইসলাম শিমু হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তার মেয়ে অজিহা আলিম রিদ আদালতে জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে ঢাকার চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিকুল ইসলামের আদালত নিহতের মেয়ের জবানবন্দি গ্রহণ করেন।

সাক্ষ্য শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবী সংশ্লিষ্ট আদালতের অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর আনোয়ার সরদার জানান, ভিকটিমের মেয়ে অজিহা আলিম রিদ সাক্ষ্য দিয়েছেন। সেদিনের ঘটনা সম্পর্কে রিদ আদালতকে বলেছেন, ঘটনার দিন গত বছরের ১৫ জানুয়ারি সে অন্য রুমে ঘুমোচ্ছিল। দুপুর ২টার পর সে জানতে পারে তার মা নিখোঁজ। সে বলেছে তার বাবার সঙ্গে মায়ের সম্পর্ক ভালো ছিল না। প্রায়ই তার মাকে মারধর করতো।

সে আরও বলেছে, ঘটনার দুই দিন পর তার বাবা সাখাওয়াত আলী জেলখানা থেকে রিদকে ফোন করে। মেয়েকে বলে, মা আমি ভুল করেছি। আমাকে মাফ করে দিও।

এদিন মামলার বাদী শিমুর ভাই হারুন অর রশীদের জেরা শেষ করেন আসামি আইনজীবীরা। এরপর নিহতের মেয়ের অজিহা আলিম রিদের জবানবন্দি রেকর্ড করেন আদালত। তবে রিদের সাক্ষ্য গ্রহণ শেষ না হওয়ার আগামী ৭ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেন।

এ নিয়ে মামলাটিতে দুই জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

২০২২ সালের ২৯ নভেম্বর শিমুর স্বামী সাখাওয়াত আলী নোবেল ও এস এম ফরহাদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। শুনানিকালে দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত বছর ২৯ আগস্ট মামলাটি তদন্ত করে কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক শহিদুল ইসলাম দুই জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১৭ জানুয়ারি সকাল ১০টায় কেরানীগঞ্জ থেকে শিমুর বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

এআর-০৫/২৬/০১ (ন্যাশনাল ডেস্ক)