কাভার্ডভ্যান আটকে ‘ছিনতাই’, ঢাবির ৩ শিক্ষার্থী আটক

ট্রাক থামিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মসজিদের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

পরে অভিযুক্ত তিন শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইয়ের ১৫ হাজার টাকা উদ্ধার করে ভুক্তভোগীকে ফিরিয়ে দেওয়া হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ জানান, এ ঘটনায় ভুক্তভোগী এজাহার দায়ের করলে পরে তা মামলা হিসেবে গ্রহণ করে শিক্ষার্থীদের গ্রেফতার দেখিয়ে রোববার (৫ ফেব্রুয়ারি) আদালতে পাঠানো হয়।

গ্রেফতার শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ফজলে নাবিদ সাকিল, ম্যানেজমেন্ট বিভাগের মো. রাহাত রহমান এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ। তিনজনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। এদের মধ্যে ফজলে নাবিদ ও সাদিক আহমেদ ছাত্রলীগ কর্মী। তারা ঢাবির বিজয় একাত্তর হলের শিক্ষার্থী এবং ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী বলে নিজেদের পরিচয় দিতেন।

অপর শিক্ষার্থী রাহাত রহমান চকবাজারের একটি ভাড়া বাসায় থাকতেন বলে জানা গেছে। তবে তার রাজনৈতিক পরিচয় জানা যায়নি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ট্রাকচালক আবু তাহের জুয়েল তার ছোট ভাইকে সঙ্গে নিয়ে লালবাগ থেকে টঙ্গী যাচ্ছিলেন। তারা বুয়েট মসজিদের সামনে পাকা রাস্তায় পৌঁছালে আসামিরা দুটি মোটরসাইকেল যোগে তাদের গতিরোধ করে নামতে বলেন। এরপর আসামিরা ভয়ভীতি দেখিয়ে তাদের গাড়ি থেকে নামিয়ে মারধর করেন এবং কাছে থাকা নগদ ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন।

সেসময় ভুক্তভোগীরা শোরগোল করলে আসামিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে সেখানে টহলে থাকা শাহবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ওমর ছানী নাঈম তাদের আটক করেন।

এজাহারে আরও জানানো হয়, পুলিশ সেখান থেকে ভুক্তভোগীদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) ওমর ছানী নাঈম বলেন, শনিবার দিবাগত রাতে বুয়েট এলাকায় টহল ডিউটি করার সময় তাদের হাতেনাতে আটক করি।

এআর-০৪/০৬/০২ (ন্যাশনাল ডেস্ক)