ভোগের রাজনীতি শিখিনি, ত্যাগের রাজনীতি শিখেছি : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, ‘ভোগের রাজনীতি শিখিনি, ত্যাগের রাজনীতি শিখেছি। তাই আজ আল্লাহ আমাকে এই চেয়ারে বসিয়েছেন।’

চার দিনের সফরের দ্বিতীয় দিনে মঙ্গলবার বেলা সোয়া ১১টায় পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

এরআগে সকালে রাষ্ট্রপতি পাবনা প্রেসক্লাবে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান প্রেসক্লাবের নেতারা। পরে ক্লাবের ভিআইপি মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এ সময় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রেসক্লাবে তাঁর নানা স্মৃতিময় দিনগুলোর কথা তুলে ধরেন। বলেন, তিনি পাবনা প্রেসক্লাবের জীবন সদস্য এবং ২২তম সদস্য। আবার দেশেরও ২২তম রাষ্ট্রপতি। তিনি দৈনিক বাংলার বাণীতে জেলা সংবাদদাতা হিসেবে কাজ করতেন। প্রেসক্লাবের খোলা ছাদে বসে সহকর্মীদের সঙ্গে আড্ডা দিতেন। ছাত্ররাজনীতি করতে গিয়ে জেলে কাটানো দিনগুলো নিয়ে স্মৃতিচারণা করেন তিনি।

প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সাবেক সভাপতি শিক্ষাবিদ অধ্যক্ষ শিবজিত নাগ প্রমুখ।

সভার শুরুতে প্রেসক্লাবের প্রয়াত সদস্যদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের পর রাষ্ট্রপতিসহ দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করা হয়। এর আগে সকাল ১০টায় রাষ্ট্রপতি পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সায়েন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন। বিকেলে সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন তিনি।

এআর-০৭/১৬/০৫ (উত্তরাঞ্চল ডেস্ক)