চিকিৎসককে হুমকি দিয়ে জামায়াত সন্ত্রাসী চিন্তার বহিঃপ্রকাশ করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকি দিয়ে জামায়াত নোংরা ও সন্ত্রাসী চিন্তার বহিঃপ্রকাশ করেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার দুপুরে রাজধানীর বসুন্ধরায় বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক এস এম মোস্তফা জামান গতকাল রাতে আমার কাছে এসেছিল। তিনি সকল ঘটনা বলেছেন। আমরা এটাও প্রত্যক্ষ করেছি, তিনি একজন চিকিৎসক হিসেবে সেবা দান করেছেন। তাঁর (সাঈদী) চিকিৎসা করেছেন। এরপরেও ওই চিকিৎসককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এটা আমার কাছে আশ্চর্য লাগে।’

তিনি বলেন, তাঁরা (জামায়াত) যে নোংরা চিন্তা করে, সব সময় সন্ত্রাসী চিন্তা করে, রাষ্ট্রের বিরুদ্ধে চিন্তা করে এরই প্রতিফলন এটি।

১৭ আগস্ট সারা দেশে সিরিজ বোমা হামলা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র হিসেবে পরিচয় করার জন্য আপনারা জঙ্গির উত্থান দেখেছেন। বাংলা ভাই, শায়েখ আব্দুর রহমানের মতো অনেক জঙ্গি দেখেছেন। তৎকালীন সরকার (বিএনপি) তখন বলতেন এগুলো মিডিয়ার সৃষ্টি। কিন্তু পরবর্তীতে আপনারাই দেখেছেন সত্যিকারের জঙ্গির উত্থান।

আসাদুজ্জামান খান বলেন, সে রকমভাবেই ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩টি জেলায় একযোগে বোমা হামলার ঘটনা ঘটায় জঙ্গিরা। এ হামলার মধ্য দিয়ে তাঁরা জানান দিয়েছে যে দেশে জঙ্গি আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এখন আমি এটুকু বলতে পারি যে, জঙ্গি আমরা একবারে নির্মূল করতে পারিনি কিন্তু জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গি গোষ্ঠীর কিছু কিছু ঘুমন্ত সেল এখনো রয়ে গেছে। তাঁরা আত্মপ্রকাশ করার চেষ্টাও করছে। আমাদের নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা বাহিনী অত্যন্ত দক্ষ। তাঁরা এই জঙ্গিবাদকে নিষ্ক্রিয় করছেন এবং যথাসময়ে তাঁদের (জঙ্গিদের) আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে।’

এআর-০৬/১৬/০৮ (জাতীয় ডেস্ক)