রাজশাহীর ৬ আসনে জয় পেলেন যারা

রাজশাহীর ছয়টি সংসদীয় আসনের মধ্যে পাঁচটিতেই জয় পেয়েছে আওয়ামী লীগ। শুধু রাজশাহী-২ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছেন।

রোববার রাতে রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ তার কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জেলার ছয়টি আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এতে দেখা যায়, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও টানা তিনবারের এমপি ওমর ফারুক চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দলের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী কাঁচি প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

রাজশাহী-২ (সদর) আসনে কাঁচি প্রতীকে ৫৪ হাজার ৯০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা নৌকা প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৪৬৬ ভোট।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে নৌকা প্রতীকে ১ লাখ ৫৪ হাজার ৯০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আসাদুজ্জামান আসাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আবদুস সালাম খান লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৭৪ ভোট।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ নৌকা প্রতীকে ১ লাখ ৭ হাজার ৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীও এ আসনের টানা তিনবারের এমপি এনামুল হক কাঁচি প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ৫৬১ ভোট।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে নৌকা প্রতীকে ৮৬ হাজার ৯১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবদুল ওয়াদুদ দারা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দলের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ঈগল প্রতীকে পেয়েছেন ৮৩ হাজার ৮৬২ ভোট।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি পেয়েছেন ১ লাখ ১ হাজার ৫৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দলের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকের কাঁচি প্রতীকে পড়েছে ৭৪ হাজার ২৭৮ ভোট।

এআর-০৪/০৮/০১ (নিজস্ব প্রতিবেদক)