টিকিট কালোবাজারিদের কোন ছাড় দেয়া হবে না : রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, রেলের টিকিট কালোবাজারিদের কোন ছাড় দেয়া হবে না। তাদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। এ সময় মন্ত্রী রেলের টিকেট কালোবাজারি রোধে র‌্যাবের ভূমিকার প্রশংসা করেন।

মঙ্গলবার রেল ভবনের সভাকক্ষে রেলওয়ে টিকিট কালোবাজারি ও দুর্নীতি প্রতিরোধে করণীয় নির্ধারণের লক্ষ্যে আয়োজিত এক সভায় মন্ত্রী এসব কথা বলেন।

সাম্প্রতিককালে রেলের কিছু দুর্ঘটনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, টিকেট কালোবাজারি, রেলের ডিপো থেকে যন্ত্রাংশ চুরি এবং অগ্নিকা-ের মতো ঘটনা আর যাতে না ঘটে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, একটি চক্র টিকেট কালোবাজারির সাথে জড়িত, তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না, তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে তাদের বিচারের সম্মুখীন করতে হবে।

তিনি বলেন, এখন কক্সবাজারেও টিকেট কালোবাজারি চক্র সক্রিয়, তাদেরকে ধরতে হবে এবং তা বন্ধ করতে হবে। সহজ ডট কম এর কর্মকর্তা, রেলের কর্মকর্তা কর্মচারী, নিরাপত্তা কর্মীসহ যারা টিকিটের সাথে সম্পৃক্ত সকলকে সতর্ক হওয়ার নির্দেশ দেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, কোরিয়া থেকে আমদানি করা মালামাল রেলের ডিপো সৈয়দপুর রেলওয়ে কারখানা থেকে বিভিন্ন সময়ে চুরি হচ্ছে। এই চুরির সাথে যারা সম্পৃক্ত রয়েছে তাদের সতর্ক করে তিনি বলেন, তাদের প্রতিহত করার সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

জিল্লুল হাকিম বলেন, ট্রেনে সন্ত্রাসীদের অগ্নিসংযোগের বিরুদ্ধে প্রধানমন্ত্রী কঠোর নির্দেশ দিয়েছেন। যারা একের পর এক ট্রেনে আগুন দিয়ে সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে মানুষ পুড়িয়ে মারছে তাদেরকে প্রতিরোধ করা হবে।

এআর-০৪/৩১/০১ (ন্যাশনাল ডেস্ক)